1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল শেয়ারবাজারের ৩৫ কোম্পানি
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল শেয়ারবাজারের ৩৫ কোম্পানি

  • পোস্ট হয়েছে : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৩৫টি কোম্পানিকে `কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ দি‌য়ে‌ছে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকার হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ২০১৯ সালের জন্য সপ্তমবারের মতো কোম্পানিগুলোকে পুরস্কৃত করা হয়।

কর্পোরেট সুশাসন মানদণ্ড অনুসারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত ১৩টি ক্যাটাগরিতে সুশাসন প্রতিপালনের জন্য গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ পদক দেওয়া হয়েছে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন, ক‌র্পোরেট গভর্নেন্স এক্সিল‌্যান্স অ্যাওয়ার্ড জু‌রিবো‌র্ডের চেয়ারম্যান ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ উপদেষ্টা ড. এ. বি. মির্জ্জা মোঃ আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএসবির প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ। আর অ্যাওয়ার্ড প্রোগ্রাম সম্পর্কে উপস্থাপনা তুলে ধরেন আইসিএসবির কর্পোরেট গভর্নেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ।

ব্যাংকিং ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তদের মধ্যে ব্রাক ব্যাংক লিমিটেড স্বর্ণ পদক অর্জন করেছে। এছাড়া ইন্টার্ন ব্যাংক লিমিটেড ও ব্যাংক এশিয়া লিমিটেড যথাক্রমে সিলভার ও ব্রোঞ্জ পদক ‌পে‌য়ে‌ছে।

ইসলামী ব্যাংকিং ক্যাটাগরিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড স্বর্ণ পদক অর্জন করে‌ছে। শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড যথাক্রমে সিলভার ও ব্রোঞ্জ পদক ‌পে‌য়ে‌ছে।

একইভাবে নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তদের মধ্যে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড স্বর্ণ পদক অর্জন করে‌ছে। আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড যথাক্রমে সিলভার ও ব্রোঞ্জ পদক ‌পে‌য়ে‌ছে।

সাধারণ বীমা কোম্পানির ক্যাটাগরিতে গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড স্বর্ণ পদক অর্জন করে‌ছে। রিলায়েন্স ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং নিটল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড যথাক্রমে সিলভার এবং ব্রোঞ্জ পদক পে‌য়ে‌ছে।

জীবন বীমা কোম্পানি ক্যাটাগরিতে প্রগতি লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড স্বর্ণ পদক অর্জন করে‌ছে।

একইভাবে ফার্মাসিউটিক্যাল অ্যান্ড কেমিক্যাল কোম্পানি ক্যাটাগরিতে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ লিমিটেড স্বর্ণ পদক অর্জন করে‌ঠে। ওরিয়ন ফার্মা লিমিটেড ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল লিমিটেড যথাক্রমে সিলভার এবং ব্রোঞ্জ পদক পে‌য়ে‌ছে।

টেক্সটাইল ও আরএমজি কোম্পানি ক্যাটাগরিতে শাশা ডেনিমস স্বর্ণ এবং প্যারাম্যাউন্ট টেক্সটাইল লিমিটেড সিলভার পদক অর্জন করেছে।

ফুড অ্যান্ড এলাইড কোম্পানি ক্যাটাগরিতে গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড স্বর্ণ ও ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড সিলভার পদক অর্জন করেছে।

আইটি এবং টেলিকম কোম্পানি ক্যাটাগরিতে গ্রামীণফোন লিমিটেড স্বর্ণ পদক ও বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড ‌সিলভার এবং আইটি কনসালটেন্টস লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

ইঞ্জিনিয়ারিং কোম্পানি ক্যাটাগরিতে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড স্বর্ণ ও বিবিএস কেবলস লিমিটেড সিলভার এবং বিএসআরএম স্টিল লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

ম্যানুফ্যাকচারিং কোম্পানি ক্যাটাগরিতে আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেড স্বর্ণ ও প্রিমিয়ার সিমেন্ট মিলস ‌সিলভার এবং মারিকো বাংলাদেশ লিমিটেড ব্রোঞ্জ পদক পে‌য়ে‌ছে।

ফুয়েল অ্যান্ড পাওয়ার কোম্পানি ক্যাটাগরিতে লিন্ডে বাংলাদেশ লিমিটেড স্বর্ণ ও সামিট পাওয়ার লিমিটেড সিলভার এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ব্রোঞ্জ পদক পে‌য়ে‌ছে।

সর্ব‌শেষ সার্ভিস কোম্পানি ক্যাটাগরিতে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড স্বর্ণ ও ইস্টার্ন হাউজিং লিমিটেড সিলভার এবং দি পেনিনসুলা চিটাগাং লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

বিজনেস আওয়ার/২৩ জানুয়ারি, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24