1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
শীতের সন্ধ্যায় গরম গরম চিকেন স্যুপের জুড়ি নেই
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:২৮ অপরাহ্ন

শীতের সন্ধ্যায় গরম গরম চিকেন স্যুপের জুড়ি নেই

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : সুপ খেতে অনেকেই পছন্দ করেন। শীতের সন্ধ্যায় গরম স্যুপের জুড়ি নেই। ডিম ও মুরগির মাংস দিয়ে খুব সহজে বানিয়ে ফেলতে পারেন মজাদার চিকেন স্যুপ। এটি খেতে যেমন সুস্বাদু, তেমনি পুষ্টিগুণের দিক থেকেও অনন্য।

উপকরণ
চিকেন ব্রেস্ট- ২৫০ গ্রাম, ডিম- ১টি, কর্ন ফ্লাওয়ার- ৩ চা চামচ, গোলমরিচের গুঁড়া- আধা চা চামচ, আদা-রসুন বাটা- ১ চা চামচ, লবণ- স্বাদ মতো, সয়াবিন তেল- ১ চা চামচ, গাজর- ১/৩ কাপ (কিউব করে কাটা), চিলি সস- ২ চা চামচ, সয়া সস- ২ চা চামচ, টমেটো সস- ১ টেবিল চামচ, টেস্টিং সল্ট- ১/৪ চা চামচ, পেঁয়াজের কলি কুচি- ১ চা চামচ ও লেবুর রস- কয়েক ফোঁটা।

প্রস্তুত প্রণালি
একটি বাটিতে ডিম ফেটিয়ে রাখুন। আরেকটি বাটিতে কর্ন ফ্লাওয়ার গুলে নিন ১/৩ কাপ পানি দিয়ে। চুলায় ৪ কাপ পানি দিয়ে মুরগির বুকের মাংস, গাজরের টুকরা, আদা-রসুন বাটা, লবণ, সয়াবিন তেল ও গোলমরিচের গুঁড়া দিন। মিডিয়াম লো আচে হাঁড়ি ঢেকে সেদ্ধ করুন ১৫ মিনিট। সেদ্ধ হয়ে গেলে পানি থেকে মাংস তুলে কুচি করে একই পানিতে দিয়ে দিন।

সয়া সস, চিলি সস ও টমেটো সস দিয়ে নেড়ে নিন। ১ মিনিট মিডিয়াম আঁচে ফুটিয়ে নিন। কর্ন ফ্লাওয়ারের মিশ্রণ আবারও একটু নেড়ে ধীরে ধীরে দিয়ে দিন। এক মিনিট পর ফেটিয়ে রাখা ডিম অল্প অল্প করে দিয়ে দিন। টেস্টিং সল্ট ও পেঁয়াজের কলি কুচি দিয়ে নেড়ে চুলা বন্ধ করে দিন। ব্যাস হয়ে গেলো মজাদার স্বাদের চিকেন স্যুপ। লেবুর রস দিয়ে গরম গরম পরিবেশন করুন।

বিজনেস আওয়ার/২৪ জানুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24