1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সাবেক মন্ত্রীর দখলে থাকা সরকারি ৬৬ শতাংশ জমি উদ্ধার
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:২০ অপরাহ্ন

সাবেক মন্ত্রীর দখলে থাকা সরকারি ৬৬ শতাংশ জমি উদ্ধার

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল) : টাঙ্গাই‌লে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা সরকা‌রি জ‌মি উদ্ধার ক‌রে‌ছে প্রশাসন। এছাড়া ৬৬ শতাংশ জ‌মি‌তে স্থা‌পিতে অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ করা হ‌য়ে‌ছে। রোববার (২৪ জানুয়ারি) সকালে টাঙ্গাইল পৌরসভার আকুরটাকুর পাড়া এলাকায় অভিযান চা‌লি‌য়ে জ‌মি উদ্ধার ও অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ ক‌রা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। ত‌বে উচ্ছেদের সময় সা‌বেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর পক্ষের কাউকে দেখা যায়নি।

স্থানীয়রা জানান, আব্দুল লতিফ সিদ্দিকী টাঙ্গাইল শহরের আকুর টাকুর পাড়া মৌজায় ১৯৭২ সালে ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ জমিটি লিজ নিয়ে ভোগ করে আসছিলেন। পরে তিনি ওই জমিতে মার্কেট নির্মাণ করেন। তবে মার্কেটটি চালু করতে পারেনি। এরপর তিনি জমিটির নিজের নামে কাগজ তৈরি করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী বলেন, ‘শহরের আকুর টাকুর পাড়া মৌজায় ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে প্রায় ৫০ কোটি টাকা মূল্যের ৬৬ শতাংশ জমিটি দীর্ঘদিন ধরে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ভূয়া কাগজ তৈরি করে জমিটি ভোগ দখল করে আসছিলেন। বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত লতিফ সিদ্দিকীর জাল দলিল বাতিল করে সরকারের পক্ষে রায় দেন। পরে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির নির্দেশে অভিযান পরিচালনা করে অবৈধভাবে দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করা হয়। উদ্ধারকৃত জমিটি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নেওয়া হয়েছে।’

বিজনেস আওয়ার/২৪ জানুয়ারি, ২০২১/টিএ/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24