1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সূচক কমলেও লেনদেন বেড়েছে
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন

সূচক কমলেও লেনদেন বেড়েছে

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : রবিবারের মতো সোমবারও (২৫ জানুয়ারি) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ৫৮৫ কোটি ২২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৬ কোটি ৬০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৫৫ কোটি ৩৮ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৮৯.৯২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.১৭ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৫.২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৯৬.৯১ পয়েন্টে, ২২০২.০১ পয়েন্ট এবং ১২৪৯.৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৬টির বা ২১.১৭ শতাংশের, শেয়ার দর কমেছে ২০২টির বা ৫৬.২৬ শতাংশের এবং ৮১টির বা ২২.৫৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৮.১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৭৮.০৩ পয়েন্টে। সিএসইতে আজ ২৫৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৪টির দর বেড়েছে, কমেছে ১৪৬টির আর ৪৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫২ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৫ জানুয়ারি, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24