1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ১০ কোটি
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন

বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ১০ কোটি

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : একদিকে করোনার নতুন ধরন ও অন্যদিকে করোনার টিকা প্রয়োগ। আর এর মধ্যেই বিশ্বে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১০ কোটি ছাড়িয়ে গেলো। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ২১ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ।

করোনা সংক্রমণের হালনাগাদ তথ্য সংরক্ষণ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য বলছে, মঙ্গলবার (২৬ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৮টা নাগাদ বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১০ কোটি ২ লাখ ৮৯ হাজার ৮৪৯ জন।

একই সময় নাগাদ বিশ্বে করোনায় মোট মারা গেছেন ২১ লাখ ৪৯ হাজার ৩৮১ জন। এখন পর্যন্ত বিশ্বে করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ৭ কোটি ২২ লাখ ৮৮ হাজার ২৩০ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৫৮ লাখ ৬১ হাজার ৫৯৭ জন। করোনায় মারা গেছেন ৪ লাখ ৩১ হাজার ৩৯২ জন। ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৬ লাখ ৭৭ হাজার ৭১০ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৬২৪ জন।

ব্রাজিল আছে তৃতীয় অবস্থানে। ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৮৮ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ১৭ হাজার ৭১২ জন। তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। যুক্তরাজ্য পঞ্চম। ফ্রান্স ষষ্ঠ। স্পেন সপ্তম। ইতালি অষ্টম। তুরস্ক নবম। জার্মানি দশম। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চীনে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। তবে তার ঘোষণা আসে ১১ জানুয়ারি। আর ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে বিভিন্ন দেশে করোনা ছড়িয়ে পড়ে।

করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ১১ ফেব্রুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাস থেকে সৃষ্ট রোগের নামকরণ করে কোভিড-১৯। গত বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিজনেস আওয়ার/২৬ জানুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24