1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ঘরেই তৈরি করুন শিক কাবাব
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:১৪ অপরাহ্ন

ঘরেই তৈরি করুন শিক কাবাব

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : শীত বিদায় নিয়েছে, এসেছে বসন্ত। ঋতুরাজ বসন্তের সন্ধ্যার হীমেল হাওয়ায় যেকোনো আড্ডাই জমে উঠবে মজাদার কাবাব-পরোটায়। করোনাকালে বাইরের রেস্টুরেন্টে না গিয়ে বাড়িতে খুব সহজেই তৈরি করতে পারেন রেস্টুরেন্টের স্বাদের শিক কাবাব। চলুন পাঠক জেনে নেয়া যাক রেসিপিটি:

যা যা লাগবে
মুরগির বুকের মাংস ৬ টুকরো, টক দই ১কাপ, যবের ছাতু তিন টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, গরম মশলা গুঁড়া আধা চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, কাবাব মশলা ২টেবিল চামচ, পেঁয়াজ বাটা ২ চা চামচ, আদা-রসুন বাটা ১ চা চামচ করে, কাঁচা মরিচ কুচি ১চা চামচ, ধনেপাতা কুচি সামান্য, লবণ স্বাদমতো, সরিষার তেল আধা কাপ, ঘি এক চা চামচ ও কয়লা এক টুকরো (ছোট)।

প্রণালী
প্রথমে মাংসের টুকরোগুলো ভালো করে ধুয়ে ব্লেন্ডার বা মিস্কিতে কিমা করে নিন। একটা পাত্রে কিমার সঙ্গে টক দই, ছাতু, গোলমরিচ গুঁড়া, গরম মশলা গুঁড়া, মরিচ গুঁড়া, কাবাব মশলা, পেঁয়াজ বাটা, আদা-রসুন বাটা, কাঁচা মরিচ কুচি, ধনেপাতা কুচি, লবণ ও তেল দিয়ে ভালো করে মেখে আধা ঘণ্টা ফ্রিজে রাখুন। কয়লার টুকরোটি চুলায় গরম করে নিন।

ফ্রিজ থেকে কিমার মিশ্রণ বের করে তার ভেতরে আলাদা ছোট পাত্রে গরম কয়লাটি রাখুন। এবার কয়লার ওপর ঘি ঢেলে পাত্রের মুখটি ভালো করে ঢেকে দিন। একটি শিকে তেল মেখে মাংসের মিশ্রণটি খানিকটা করে নিয়ে শিকের গায়ে কাবাবের মতো গেঁথে নিন। এবার প্যানে সামান্য তেল দিয়ে ভালো করে কাবাবগুলো সেঁকে নিন। পছন্দের চাটনি ও সালাদ দিয়ে পরিবেশন করুন লোভনীয় স্বাদের গরম গরম শিক কাবাব।

বিজনেস আওয়ার/১৭ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24