1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ত্বক ফর্সা করার ঘরোয়া ৫ উপায়
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

ত্বক ফর্সা করার ঘরোয়া ৫ উপায়

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : প্রতিদিন বড় আয়োজন করে রূপচর্চার করার মোটেও প্রয়োজন নেই। কিছু বিষয় মাথায় রাখলেই আপনিও পেতে পারেন উজ্জ্বল ত্বক। রূপচর্চার কোনো কিছু না করলেও এই কয়টি নিয়ম অবশ্যই অনুসরণ করতে হবে। একদমই কোনো কিছু না করে সুন্দর ত্বক পাওয়া কখনই সম্ভব না। নিয়ম মেনে অন্ততপক্ষে এ কাজগুলো করলেই সুন্দর ত্বক পাওয়া যাবে।

আসুন পাঠক জেনে নেই এর জন্য কী করতে হবে:

১। পর্যাপ্ত ঘুমাতে হবে। অনেকেই সারা রাত জেগে থাকে, যা শরীরের জন্য অনেক বেশি ক্ষতিকর। অনেক বেশি রাত জেগে থাকলে মুখ কালো হয়ে যায়, মুখ তার উজ্জ্বলতা হারিয়ে ফেলতে থাকে।

২। পানি পান করতে হবে প্রচুর। পানি শরীরকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে।

৩। অতিরিক্ত চিনি/মিষ্টি খাবার খাওয়া থেকে নিজেকে বিরত রাখতে হবে। অতিরিক্ত মিষ্টিজাতীয় জিনিস মুখের চামড়া টানটান করে মুখে ভাঁজ ফেলে দেয়। আর অতিরিক্ত কোলাজেন শরীরের জন্য ভালো না।

৪। সপ্তাহে অন্তত একটা দিন নিজের মুখের যত্ন নিন। ভালো করে মুখ পরিষ্কার করতে হবে সেদিন নানা ধরনের স্ক্রাব, ফেসওয়াশ দিয়ে। উপটান অথবা যে কোনো ধরনের ফেসপ্যাক ব্যবহার করলে ভালো ফলাফল পাওয়া যায়। ফেসপ্যাকের ক্ষেত্রে ভালো হয় যদি কেউ ব্যবহার করে ঘরে বানানো কোনো প্যাক ব্যবহার করলে। কারণ বাজারে পাওয়া যায় এমন প্রসাধনীতে প্রচুর পরিমাণে ক্ষতিকারক পদার্থ থাকে যা স্কিনের জন্য বরাবরই ক্ষতিকারক।

৫। প্রতিদিন রাতে অবশ্যই ফেস পরিষ্কার করে তবেই ঘুমাতে হবে। কোনোভাবেই বাইরে থেকে এসে মুখ ময়লা অবস্থাতেই শুয়ে পরা যাবে না। প্রয়োজনে গোলাপ জল দিয়ে তুলোর সাহায্যে মুখ মুছে নিতে হবে। এবং মুখের স্কিনের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে।

বিজনেস আওয়ার/১৮ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24