1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ইরাকের সামরিক বিমানঘাঁটিতে দফাইয় দফায় রকেট হামলা
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন

ইরাকের সামরিক বিমানঘাঁটিতে দফাইয় দফায় রকেট হামলা

  • পোস্ট হয়েছে : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের এক সামরিক বিমানঘাঁটিতে চার দফা রকেট হামলা করা হয়েছে। স্থানীয় সময় শনিবার রাতে সালাহ উদ্দিন প্রদেশের বালাদ বিমানঘাঁটিতে ওই হামলার ঘটনা ঘটে।

এই হামলায় ওই ঘাঁটিতে থাকা প্রতিরক্ষা বিষয়ক মার্কিন কোম্পানিতে কাজ করা এক ব্যক্তি আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

প্রাদেশিক সরকারের মিডিয়া মুখপাত্র জামাল আকাব স্থানীয় সংবাদমাধ্যমকে জানান বিমানঘাঁটির সীমানার মধ্যে খোলা স্থানে রকেটগুলো আঘাত হানে।

গত বছরের জানুয়ারিতে বাগদাদ থেকে ৮০ কিলোমিটার উত্তরের এই বিমানঘাঁটিতে আট দফা রকেট হামলায় ইরাকি বিমান বাহিনীর চার সদস্য আহত হয়েছেন, যাদের মধ্যে দুই জন বিমান বাহিনীর কর্মকর্তা।

এই বিমানঘাঁটিকে কেন্দ্র করেই মার্কিন প্রতিরক্ষা কোম্পানি স্যালিপোর্ট ইরাকে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। বর্তমানে ইরাকের এফ-১৬ প্রকল্পে সহায়তার জন্য ওই বিমানঘাঁটি থেকে কোম্পানির ৪৬ কর্মী কাজ করছেন।

ইরাকে আইএসকে দমনে পাঁচ শ’ থেকে সৈন্য সংখ্যা চার হাজারে বাড়াতে ন্যাটোর পরিকল্পনার ঘোষণার পরই এই হামলা করা হলো। গত সপ্তাহে ন্যাটোর সেক্রেটারি জেনারেল জেন স্টোলেনবার্গ এই পরিকল্পনা ঘোষণা করেন।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24