1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২৪ মে
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:০২ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২৪ মে

  • পোস্ট হয়েছে : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘ এক বছরের বেশি সময় বন্ধ থাকার পর আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে এক জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ সিদ্ধান্তের কথা জানান।

গত বছরের ১৭ মার্চ করোনার প্রাদুর্ভাব রুখতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কয়েক ধাপে বাড়ানোর পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। করোনার প্রাদুর্ভাব কমে আসায় চলতি বছরের শুরু থেকেই বিভিন্ন মহল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার দাবি আসতে থাকে। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিলো সরকার।

শিক্ষামন্ত্রী বলেন, ২৪ মে থেকে ক্লাস শুরু হবে। এরপর সব পরীক্ষা নেওয়া হবে। তবে আগের মতোই আগের নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হবে। হলগুলো প্রায় এক বছর ব্যবহার করা হয়নি। সেগুলো প্রয়োজনীয় সংস্কার করার থাকলে করে ফেলতে হবে। শিক্ষক-শিক্ষার্থী সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার আগে ১ লাখ ৩৯ হাজার আবাসিক শিক্ষার্থী করোনার ভ্যাকসিন পাবেন।

বিসিএস পরীক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, করোনা ভাইরাস পরিস্থিতির কারণে যাদের বয়সসীমা শেষ হয়েছে তাদের দুশ্চিন্তার কিছু নেই। বিসিএস পরীক্ষার্থীদের বয়সসীমা বাড়তে পারে।

কোনো শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত বেআইনি কর্মকাণ্ডে জড়িত থাকলে তার দায় শিক্ষা প্রতিষ্ঠান নেবে না হুঁশিয়ারি করে মন্ত্রী বলেন, কোথাও কোথাও খবর এসে আবাসিক হলে শিক্ষার্থীরা অবস্থান করছেন। যারা অবস্থান করছেন তাদের অবিলম্বে হল ছেড়ে দিতে হবে। অবৈধ শিক্ষার্থীদের হল ছাড়তে হবে। না হলে এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলে দেওয়ার জন্য সকল প্রস্তুতি নেওয়া হয়ে গেছে। চলমান অবস্থায় স্কুল-কলেজ খোলার বিষয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান ছুটির পর জানানো হবে।

বিজনেস আওয়ার/২২ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24