1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
টানা পাঁচ কার্যদিবস পতন : মূলধন হারিয়েছে ১৮ হাজার কোটি টাকা
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

টানা পাঁচ কার্যদিবস পতন : মূলধন হারিয়েছে ১৮ হাজার কোটি টাকা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
DSE-CSE

বিজনেস আওয়ার প্রতিবেদক : সোমবারেরর মতো মঙ্গলবারও (২৩ ফেব্রুয়ারি) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। আজকের পতন নিয়ে টানা পাঁচ কার্যদিবস পতনের মধ্যে ঘুরপাক খাচ্ছে শেয়ারবাজারে। এই পাঁচ কার্যদিবসের বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক ২২৭ পয়েন্ট হারিয়েছে। আর বিনিয়োগকারীরা হারিয়েছে প্রায় ১৮ হাজার কোটি টাকা।

জানা গেছে, শেষ পাঁচ কার্যদিবস ডিএসইর বাজার মূলধন ১৭ হাজার ৮৩৪ কোটি ৩৬ লাখ টাকা কমেছে। এর মাধ্য ১৬ ফেব্রুয়ারি ৩ হাজার ৮৭ কোটি ৯৯ লাখ ২৯ হাজার টাকা, ১৭ ফেব্রুয়ারি ৩ হাজার ৫৬ কোটি ৩১ লাখ ৪৩ হাজার টাকার, ১৮ ফেব্রুয়ারি ৩ হাজার ৩৫ কোটি ৯২ লাখ ৫২ হাজার টাকা, ২২ ফেব্রুয়ারি ৫ হাজার ৫৭৭ কোটি ৯০ লাখ ১৯ হাজার টাকা এবং আজ ২৩ ফেব্রুয়ারি ৩ হাজার ৭৬ কোটি ২২ লাখ ৫৭ হাজার টাকা বাজার মূলধন কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৩১৭.৭১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.৩১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৯.৮৩ পয়েন্ট এবং সিডিএসইটি ১৮.৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২০৬.৭১ পয়েন্টে, ২০১৭.৫৩ পয়েন্টে এবং ১১২৬.২৫ পয়েন্টে।

আজ ডিএসই ৫৯১ কোটি ৮১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৪ কোটি ৭৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৬৭ কোটি ৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৬টির বা ১৯.৪৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৬টির বা ৪৬.০২ শতাংশের এবং ১১৭টির বা ৩৪.৫১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮১.৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৩.৫৭ পয়েন্টে। সিএসইতে আজ ১৯৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৫টির দর বেড়েছে, কমেছে ৯৯টির আর ৫১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৩ ফেব্রুয়ারি, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24