1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
আইপিওর শেয়ার নিয়ে নতুন ফন্দি
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৩৮ অপরাহ্ন

আইপিওর শেয়ার নিয়ে নতুন ফন্দি

  • পোস্ট হয়েছে : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) শেয়ার পাইয়ে দেয়ার নামে নতুন ফন্দি এটেছে একটি কারসাজি চক্র। চক্রটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তা পরিচয় দিয়ে এসব কর্মকান্ড করছে বলে প্রমান পাওয়া গেছে। বিষয়টি নিয়ে তদন্ত করবে বিএসইসি।

এ সম্পর্কে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম বলেন, আমার কোন ফেসবুক বা বিকাশ একাউন্ট নাই। কে বা কারা এ ধরনের নোংরামি করছে, তাদের বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

জানা গেছে, একাধিক বিনিয়োগকারীদের নিকট বিএসইসির বিএসইসি নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিমের পরিচয় দিয়ে আইপিও শেয়ার দেওয়ার নামে প্রস্তাব করছে একটি চক্র। এর বিনিময়ে অগ্রীম অর্থ দাবি করে বিকাশ নাম্বারও দেওয়া হয়েছে।

তবে একজন বিনিয়োগকারী বিষয়টি আচ করতে পেরে চক্রটির ফোন নম্বর ও বিকাশ নম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং বিভিন্ন ফেইসবুক গ্রুপে ছড়িয়ে দিয়েছে। এসব ফেসবুক গ্রুপ থেকে বিনিয়োগকারীদের সাবধান হওয়ার জন্যও আহবান জানানো হয়েছে।

বিএসইসির কর্মকর্তা পরিচয় দিয়ে বিনিয়োগকারীদের মোবাইলে পাঠানো হচ্ছে তেমন একটি ম্যাসেজ ফেসবুক গ্রুপে দিয়ে সাধান হওয়ার আহ্বান জানিয়েছেন মো. মোস্তাফিজুর রহমান জনী নামের একজন।

ম্যাসেজটি হলো- সবাই সাবধান!!! নতুন ধান্ধাবাজ। রেজাউল করিম, নির্বাহী পরিচালক (ভূয়া), BSEC। মোবাইলঃ ০১৮৩৪-২৩১০৩৭, বিকাশঃ ০১৭৬৩-৫১৬৩৬১।

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীর বেশি ক্ষতির ধান্ধা।

শনিবার (২৭ ফেব্রুয়রি) সকাল ৯.৫০ মিনিটে উপরিউক্ত মোবাইল নম্বর হতে কল করে রেজাউল করিম, নির্বাহী পরিচালক (ভূয়া), বিএসইসি পরিচয়ে আমাকে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী (আমি ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী না) হিসাবে সর্বোচ্চ ১ লাখ টাকার আইপিও সুবিধা দেয়ার কথা বলা হয়।

বিনিময়ে আবেদন করার জন্য সিডিবিএল চার্জ বাবদ ৫,১০০ টাকা উপরিউক্ত BSEC-এর বিকাশ নম্বরে ৩০ মিনিটের মধ্যে পাঠাতে বলা হয়। এবং বিষয়টি কারও সাথে শেয়ার না করার জন্য আমাকে অনুরোধ করা হয়, কারণ এতে বাজারে রিওমার ছড়াবে এবং বাজার নষ্ট হবে।

তবে বিনিয়োগকারীদের এ বিষয়ে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএসইসির কোন কর্মকর্তা বা বিএসইসি কখনোই এভাবে কোন ফোন করবেন না। কাজেই এ ধরনের কোন চক্র বা গোষ্ঠী কোন প্রস্তাব করলে তাদের থেকে সাবধান থাকুন, পারলে তাদের চিহ্নিত করে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে সোপর্দ করুন।

এ সময় তিনি ফেসবুক গ্রুপে সতর্কবার্তা পোস্ট করা মোস্তাফিজুর রহমানকে বিনিয়োগকারীদের সতর্ক করার জন্য ধন্যবাদ জানান।

বিজনেস আওয়ার/২৭ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24