1. [email protected] : Anissuzzaman : Anissuzzaman
  2. [email protected] : anjuman : anjuman
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : mujahid : mujahid
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Rajowan : Rajowan
বাজেট ঘোষণা পরবর্তী প্রথমদিন পতন শেয়ারবাজারে
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
বাংলা বাংলা English English

বাজেট ঘোষণা পরবর্তী প্রথমদিন পতন শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৪ জুন, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বৃহস্পতিবার সরকারের ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করেছে। বাজেট ঘোষণার পরবর্তী প্রথম কার্যদিবস রবিবার (১৪ জুন) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। সূচক কমলেও এদিন টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিটর দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.২২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট এবং সিডিএসইটি ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৯ পয়েন্টে, ১৩২৯ পয়েন্টে এবং ৭৮৬ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫১ কোটি ১০ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৯৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭টির বা ৯ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪টির বা ৮ শতাংশের এবং ২৪৭টির বা ৮৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬০ পয়েন্টে। সিএসইতে আজ ১০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির দর বেড়েছে, কমেছে ২৩টির আর ৬২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১৪ জুন, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ