1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ক্যাপিটল ভবনে হামলা : ট্রাম্পের বিরুদ্ধে ফের মামলা
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০২:০৯ অপরাহ্ন

ক্যাপিটল ভবনে হামলা : ট্রাম্পের বিরুদ্ধে ফের মামলা

  • পোস্ট হয়েছে : শনিবার, ৬ মার্চ, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল ভবনে হামলায় উস্কানি দেয়ার অভিযোগে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আকেরটি মামলা করেছেন এক ডেমোক্র্যাট কংগ্রেসম্যান। মামলায় আসামি করা হয়েছে- ট্রাম্পের ছেলে ডোনাল্ড জুনিয়র, তার আইনজীবী রুডি গিউলিয়ানি ও এক রিপাবলিক্যান আইনজীবীকে।

এর আগে গত মাসে একই অভিযোগে আরেক ডেমোক্র্যাট কংগ্রেসম্যান ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেন বলে জানিয়েছে সিঙ্গাপুরভিত্তিক দি স্ট্রেইটস টাইমস।

গত ৬ জানুয়ারি ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটল ভবনে হামলা চালায়। প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়ের স্বীকৃতি দেয়ার সংসদীয় প্রক্রিয়ার মধ্যেই সেখানে তাণ্ডব চালায় উগ্রবাদীরা। এতে এক পুলিশসহ নিহত হন অন্তত পাঁচজন। এ ঘটনায় সারাবিশ্বে ব্যাপক সমালোচনা শুরু হয় এবং যুক্তরাষ্ট্রে গণতন্ত্রের ইতিহাসে কালিমা লেপনের দায়ে অভিযুক্ত হন ডোনাল্ড ট্রাম্প।

মামলায় অভিযোগ করা হয়েছে, ওইদিন একটি মিছিলে বক্তব্য রাখছিলেন ট্রাম্প, তার ছেলে, আইনজীবী রুডি ও কংগ্রেসম্যান মো ব্রুকস। পরে সেই মিছিল থেকে ক্যাপিটলে হামলা চালানো হয়।

এক বিবৃতিতে মামলাকারী কংগ্রেসম্যান সলওয়েল বলেন, নির্বাচনে পরাজিত হয়ে ট্রাম্প শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। নির্বাচনে কারচুপি হয়েছে বলে তিনি বার বার তার সমর্থকদের বলতে থাকেন। শেষ পর্যন্ত তিনি সমর্থকদের ওয়াশিংটন ডিসিতে নামার আহ্বান জানান। আসামীরা সমর্থকদের সংগঠিত করেছেন, প্ররোচীত করেছেন, উত্তেজনা ছড়িয়েছেন।

বিজনেস আওয়ার/০৬ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24