1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
৯শ' ছাড়াল অ্যান্ডারসন
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৫১ অপরাহ্ন

৯শ’ ছাড়াল অ্যান্ডারসন

  • পোস্ট হয়েছে : শনিবার, ৬ মার্চ, ২০২১

স্পোর্টস ডেস্ক : ভারত ইংল্যান্ডের চতুর্থ ও শেষ টেস্টের দ্বিতীয় দিনে অজিঙ্কা রাহানেকে আউট করে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৯শ উইকেট শিকারিদের তালিকায় জায়গা করে নেন জেমস অ্যান্ডারসন। এরপর রিশব পন্তের উইকেট তুলে নিয়ে আরও এক ধাপ এগিয়ে নেন নিজেকে।

অ্যান্ডারসনের আগে আরও পাঁচ ক্রিকেটার ৯শ এর অধিক উইকেট শিকার করেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ৯১৬ উইকেট নিয়ে পাঁচে আছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম, ৯৪৯ উইকেট নিয়ে চারে আছেন গ্লেন ম্যাকগ্রা, তিনে আছেন ভারতের অনিল কুম্বলে ৯৫৬ উইকেট নিয়ে।

তালিকার দুইয়ে আছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। তার উইকেট সংখ্যা ১০০১টি। আর শীর্ষে আছেন লংকান স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন। মুরালি সবার ধরাছোঁয়ার বাইরে ১ হাজার ৩৪৭ উইকেট নিয়ে। বিজ্ঞাপন

তবে এই তালিকার সেরা পাঁচজনের সবাইই ইতোমধ্যে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। আর বর্তমানে খেলে যাওয়া বোলারদের মধ্যে অ্যান্ডারসনের সবচেয়ে কাছে আছেন সতীর্থ স্টুয়ার্ট ব্রড, ৭৬০টি। ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে কেবল টেস্টটাই চালিয়ে যাচ্ছেন অ্যান্ডারসন। সেটিও বিশ্রাম নিয়ে নিয়ে খেলেছেন, টানা সব টেস্ট ম্যাচে খেলছেন না এই কিংবদন্তি পেসার।

বিজনেস আওয়ার/০৬ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24