1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিফ সিজলিং বানিয়ে ফেলুন ঘরেই
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৫৪ অপরাহ্ন

বিফ সিজলিং বানিয়ে ফেলুন ঘরেই

  • পোস্ট হয়েছে : শনিবার, ৬ মার্চ, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : বিফ সিজলিং খেতে অনেকেই পছন্দ নিয়ে। রেস্টুরেন্ট স্টাইলের বিফ সিজলিং বানিয়ে ফেলতে পারেন ঘরেই। খুব সহজেই চাইনিজ এই আইটেমটি রান্না করা যায়। পাঠ চলুন জেনে নিন রেসিপিটি:

মাংস ম্যারিনেটে উপকরণ
হাড় ছাড়া গরুর মাংস- আধা কেজি (লম্বা ও পাতলা করে কেটে নেওয়া), লেবুর রস- ১ টেবিল চামচ, কর্ন ফ্লাওয়ার- ৩ টেবিল চামচ, সয়াসস- ২ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া- ১ চা চামচ, ভিনেগার- ২ টেবিল চামচ, লবণ- আধা চা চামচ, অন্যান্য উপকরণ, সবুজ ক্যাপসিকাম- অর্ধেকটি, লাল ক্যাপসিকাম- অর্ধেকটি, গাজর- অর্ধেকটি, কর্ন ফ্লাওয়ার- ২ টেবিল চামচ, আদা-রসুন বাটা- ৩ টেবিল চামচ, পেঁয়াজ কুচি- ২টি, টমেটো সস- ২ টেবিল চামচ, রসুন কুচি- ২ টেবিল চামচ, সয়াসস- ১ টেবিল চামচ, চিলি সস- ১ টেবিল চামচ, আদা কুচি- ১ টেবিল চামচ, কাঁচা মরিচ- কয়েকটি , টমেটো পেস্ট- ২ টেবিল চামচ, তেল- প্রয়োজন মতো ও বাটার- ২ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি
মাংসের টুকরারর সঙ্গে লেবুর রস, কর্ন ফ্লাওয়ার, গোলমরিচের গুঁড়া, সয়াসস, ভিনেগার ও লবণ মিশিয়ে নিন ভালো করে। হাত দিয়ে মেখে ৪ ঘণ্টার জন্য রেখে দিন নরমাল ফ্রিজে। প্যানে তেল গরম করে আদা-রসুন বাটা ও ম্যারিনেট করে রাখা মাংস দিয়ে দিন। মাঝারি আঁচে নাড়ুন। পানি দেওয়ার দরকার নেই। ঢেকে ৫ মিনিট রেখে দিন। ৫ মিনিট পর আধা কাপ গরম পানি দিয়ে ঢেকে দিন সেদ্ধ হওয়ার জন্য। সেদ্ধ হলে মাংস উঠিয়ে নিন।

একই প্যানে বাটার দিয়ে দিন। আদা ও রসুন কুচি দিয়ে দিন। পেঁয়াজ ও অন্যান্য সবজি কুচি দিয়ে দিন। সয়াসস, টমেটো সস, টমেটো পেস্ট ও চিলি সস দিন। সবজির টুকরা নরম হয়ে আসলে সেদ্ধ করে রাখা মাংস দিয়ে দিন। নেড়েচেড়ে আস্ত কাঁচা মরিচ দিয়ে দিন। স্বাদ মতো লবণ দিন। আধা কাপ পানিতে কর্ন ফ্লাওয়ার গুলে দিয়ে দিন অল্প অল্প করে। ৫ মিনিট নেড়েচেড়ে উঠিয়ে নিন। ব্যাস হয়ে গেলো মজাদার স্বাদের বিফ সিজলিং। এবার গরম গরম পরিবেশন করুন।

বিজনেস আওয়ার/০৬ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24