1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ফেব্রুয়ারিতে বিও হিসাব ২৮ হাজার বেড়েছে
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:২১ অপরাহ্ন

ফেব্রুয়ারিতে বিও হিসাব ২৮ হাজার বেড়েছে

  • পোস্ট হয়েছে : রবিবার, ৭ মার্চ, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : কিছুটা পতন ধারায় থাকলেও শেয়ারবাজারে বিনিয়োগের জন্য চলতি বছরের দ্বিতীয় মাসে অর্থাৎ ফেব্রুয়ারি মাসে ২৮ হাজার নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বছরের প্রথম মাস জানুয়ারির শেষ দিন অর্থাৎ ৩১ জানুয়ারি শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৩৩ হাজার ৯৯৭টি। আর বছরের দ্বিতীয় মাস ফেব্রুয়ারির শেষ দিন অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি বিও হিসাব ২৬ লাখ ৬২ হাজার ৩৫৭টিতে দাঁড়ায়। অর্থাৎ ফেব্রুয়ারি মাসে শেয়ারবাজারে নতুন বিনিয়োগের জন্য ২৮ হাজার ৩৬০টি বিও হিসাব খুলেছে বিনিয়োগকারীরা।

ফেব্রুয়ারি মাসে পুরুদের বিও ২০ হাজার ২৮৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৩৯৬টিতে। জানুয়ারি মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৪১ হাজার ১০৭টিতে। আর জানুয়ারিতে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৭ হাজার ৯৩৮টি বেড়ে ৬ লাখ ৮৬ হাজার ৭৩৫টিতে দাঁড়িয়েছে। জানুয়ারি মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৭৮ হাজার ৭৯৭টিতে।

জানুয়ারি মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৯৩টিতে। আর ফেব্রুয়ারি মাসে কোম্পানি বিও ১৩৩টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২২৬টিতে।

ফেব্রুয়ারিতে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ২৭ হাজার ৬৮০টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে ফেব্রুয়ারির শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৬ হাজার ১৫৫টিতে। যা জানুয়ারি মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৫৮ হাজার ৪৭৫টিতে।

ফেব্রুয়ারি মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৫৪৭টি বিও হিসাব খুলেছে। জানুয়ারি মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখথ ৬১ হাজার ৪২৯টিতে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬১ হাজার ৯৭৬টিতে।

বিজনেস আওয়ার/০৭ ফেব্রুয়ারি, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24