1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বড় উত্থানের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০২:১১ অপরাহ্ন

বড় উত্থানের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : রবিবার, ৭ মার্চ, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : বৃহস্পতিবারের মতো রবিবারও (০৭ মার্চ) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। তবে আজ শেয়ারবাজারে বেশ বড় উত্থান হয়েছে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাঙ্গে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৮.৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৮৪.২৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৮৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪৩.৩৭ পয়েন্ট এবং সিডিএসইটি ২১.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫৬.৪৬ পয়েন্টে, ২১৫৬.০৫ পয়েন্টে এবং ১১৯৪.৬২ পয়েন্টে।

আজ ডিএসই ৮৭৪ কোটি ৫৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৭ কোটি ৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭০৭ কোটি ৫৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টির বা ৩৪.৩৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৩টির বা ৩৭.৪৬ শতাংশের এবং ১০০টির বা ২৮.১৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৯.৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২০৫.৮৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৫টির দর বেড়েছে, কমেছে ৮১টির আর ৫৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬২ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৭ মার্চ, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24