1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
শনাক্ত সাড়ে ৫ লাখ ছাড়ানোর দিনে ১১ মৃত্যু
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৩৪ অপরাহ্ন

শনাক্ত সাড়ে ৫ লাখ ছাড়ানোর দিনে ১১ মৃত্যু

  • পোস্ট হয়েছে : রবিবার, ৭ মার্চ, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে আজও ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়ছেন আরও ৬০৬ জন। সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৩৭ জন। গত ২৪ ঘণ্টা মৃত্যুর সঙ্গে বেড়েছে সুস্থতা ও শনাক্তের হার।

রোববার (০৭ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১ জনসহ দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ৪৪৬ জনেও। মৃত ১১ জনের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী দুই জন। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১১ জনের মধ্যেত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব সাতজন। বিভাগওয়ারী হিসেবে মৃত ১১ জনের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম চারজন এবং খুলনা বিভাগে একজন

করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ২১৯ টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৫৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯২টি। এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬০৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫০ হাজার ৩৩০ জনে। শনাক্তের হার চার দশমিক ৩০ শতাংশ।

রোববারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৩৭ জন। এ পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে পাঁচ লাখ ৩ হাজার ৩ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য ৪০ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। এর মধ্যে গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ।

বিজনেস আওয়ার/০৭ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24