1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
'অদৃশ্য শক্তির কাছে আমি হার মানব না'
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন

‘অদৃশ্য শক্তির কাছে আমি হার মানব না’

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৫ জুন, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : মৃত্যু তো একদিন হবেই, মৃত্যু যে কোনো মুহূর্তে, যে কোনো কারণে হতে পারে। কিন্তু ভয়ে ভীত হয়ে হার মানতে হবে অদৃশ্য শক্তির কাছে, এটা তো হয় না। আমি হার মানব না। সেজন্য আমাদেরও সেভাবে প্রচেষ্টা চালাতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ জুন) এসএসএফ’র ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গণভবন থেকে ভিডিও কনাফারেন্সের মাধ্যমে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, অর্থ সম্পদ কোনো কাজে লাগছে না, কারণ করোনাভাইরাস। এ একটা ভাইরাস, যাকে দেখা যাচ্ছে না। অদৃশ্য একটা শক্তি। জানিনা আল্লাহর কি খেলা, সেই অদৃশ্য শক্তির ভয়ে আজকে সারাবিশ্ব স্থবির, সারাবিশ্ব স্তম্ভিত। তার সাথে আছে মৃত্যু, যদিও রোগে-শোকে আরো অনেক বেশি মানুষের মৃত্যু হয়।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশ ঘনবসতিপূর্ণ একটা দেশ। সেখানে সড়ক দুর্ঘটনা থেকে শুরু করে বিভিন্ন রোগে মানুষ অনেক মারা যায়, কিন্তু করোনাভাইরাসের ভয়-ভীতি এবং মৃত্যু সমস্ত বিশ্বের সব শক্তি যেন স্থবির করে দিয়েছে।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান ডিজিটাল পদ্ধতিতে করেছি। পাশাপাশি অন্যান্য অনুষ্ঠানও। কারণ এক দিকে মানুষকে বাঁচানো, মানুষের খাবারের ব্যবস্থা, চিকিৎসার ব্যবস্থা, শিক্ষার ব্যবস্থা, সেগুলো যাতে ঠিক থাকে, চলমান থাকে, সেদিকে আমরা বিশেষভাবে লক্ষ্য রাখছি।

তিনি বলেন, আমি বার বার মানুষের মাঝে যাই, কারণ আমি চাই, মানুষের ভেতরে যেন আস্থা থাকে, বিশ্বাস থাকে। সেই বিশ্বাস আস্থাটা ধরে রাখতে হবে। দেশবাসীকে বলব স্বাস্থ্য সুরক্ষার নির্দেশনাগুলো মেনে চলে নিজের জীবন চালাতে হবে। কিন্তু নিজেকেও সুরক্ষিত রাখা, আবার অপরকেও সুরক্ষিত রাখা, সেটাও মাথায় রাখতে হবে।

বিজনেস আওয়ার/১৫ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ