1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
বিনিয়োগে ৪ ব্রোকারেজ হাউজ
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৪:১৩ অপরাহ্ন

বিনিয়োগে ৪ ব্রোকারেজ হাউজ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে এখন অনেক শেয়ার অবমূল্যায়িত থাকলেও আতঙ্কে প্রায় সবাই বিক্রি করতে চাইছে। তবে এই অবমূল্যায়িত বাজারে বিনিয়োগ শুরু করেছে ইউনাইটেড সিকিউরিটিজ, এনবিএল সিকিউরিটিজ, শান্তা সিকিউরিটিজ ও ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি।

সোমবার (১৫ জুন) ইউনাইটেড সিকিউরিটিজ (ডিলার ও গ্রাহক) থেকে ৮ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে মাত্র ৯ লাখ টাকার। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ৭ কোটি ৯৬ লাখ টাকার। যা সোমবার যেকোন হাউজের মধ্যে বেশি বিনিয়োগ।

শেয়ারবাজারে তালিকাভুক্ত এমন কিছু খাত আছে, যেখানে করোনাভাইরাসের প্রভাব পড়েনি। বরং ব্যবসায় আরও উন্নতি হয়েছে। বিশেষ করে ওষুধ খাত রয়েছে এ তালিকায়। তারপরেও বিনিয়োগকারীরা কোন কিছু চিন্তাভাবনা না করেই আতঙ্কিত হয়ে অন্যসব খাতের ন্যায় ওষুধ খাতের শেয়ারেও বিক্রির চাপ অব্যাহত রেখেছে। আর এই সুযোগে বিনিয়োগ করছে কেউ কেউ।

ইউনাইটেড সিকিউরিটিজের মতো বিনিয়োগ করেছে এনবিএল সিকিউরিটিজ, শান্তা সিকিউরিটিজ ও ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি। সোমবার এনবিএল সিকিউরিটিজ থেকে ২ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার কেনা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে ২ লাখ টাকার। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ২ কোটি ৬৬ লাখ টাকা।

সোমবার শান্তা সিকিউরিটিজ থেকে ১ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার কেনা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে ৩৯ লাখ টাকার। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ১ কোটি ৪৫ লাখ টাকা। আর ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি থেকে ১ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার কেনা ও ৪৯ লাখ টাকার বিক্রি করা হয়েছে। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ১ কোটি ২৮ লাখ টাকা।

বিজনেস আওয়ার/১৬ জুন, ২০২০/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ