1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিএসইসিতে প্রশ্নবিদ্ধ নিয়োগ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

বিএসইসিতে প্রশ্নবিদ্ধ নিয়োগ

  • পোস্ট হয়েছে : রবিবার, ২১ মার্চ, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : অর্থমন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য করে জনবল নিয়োগ দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃপক্ষ। এছাড়া এএসএম মাহমুদুল হাসানকে উপ-পরিচালক থেকে কমিশন সচিব হিসেবে নিয়োগ দিয়ে পরিচালক পদে পদোন্নতি দিলেও তাকে দায়িত্ব দেওয়া হয়নি নিয়ন্ত্রক সংস্থাটিতে।

শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থায় এই অনিয়মকে সহজভাবে নিতে পারছেন না বাজার সংশ্লিষ্টরা। তাদের মতে, এমনিতেই কয়েক বছর ধরে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক নিয়োগে অনিয়ম নিয়ে নানা গুঞ্জন বাজারে সয়লাব। এরমধ্যে প্রধান নিয়ন্ত্রক সংস্থা যদি সেই অনিয়মে জড়িয়ে পড়ে, তাহলে অধীনস্থদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না। হয়তো এ থেকে অন্যরা অনিয়মে আরও উৎসাহিত হবে।

বিএসইসির নতুন জনবল কাঠামোকে কেন্দ্র করে কোন নিয়োগ না দেওয়ার জন্য গত ১২ জুলাই অর্থমন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয়। সহকারি সচিব মোঃ মখফার উদ্দিন খোকন সাক্ষরিত এই চিঠি পাঠানো হয়।

এতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় প্রক্রিয়াধীন বিএসইসি (কর্মকর্তা-কর্মচারী) চাকুরি বিধিমালা, ২০২০ সংশোধনের সকল প্রক্রিয়ার চূড়ান্ত অনুমোদনের পূর্বে বিএসইসির সাংগঠনিক কাঠামোভুক্ত কয়েকটি ক্যাটাগরির বিভিন্ন শূণ্য পদে (বিদ্যমান ও নবসৃষ্ট) জনবল নিয়োগ প্রক্রিয়া শুরু করার কোন সুযোগ নেই, বিধায় যে কোন প্রকার নবনিয়োগ প্রক্রিয়ার অনুমোদন প্রদানে অসম্মতি জ্ঞাপন করা হলো।

এই নির্দেশনার পরে আসমা-উল-হুসনা ও মুহাম্মদ মুশফিকুর রহমানকে নিয়োগ দিয়েছে বিএসইসি। দুজনকেই ব্যক্তিগত কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হয়েছে। যারা গত বছরের ২৪ আগস্ট যোগদান করেছেন।

এ বিষয়ে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বিজেনস আওয়ারকে বলেন, নিয়োগে কোন সমস্যা হওয়ার কথা না। যদি হতো, তাহলে মন্ত্রণালয় থেকে আমাদের জানাতো।

এদিকে এএসএম মাহমুদুল হাসানকে গত ৩ ফেব্রুয়ারি উপপরিচালকের পদ থেকে কমিশন সচিব পদে পদোন্নতি প্রদান করে অফিস আদেশ জারি করে কমিশন। এজন্য তার বেতন কাঠামো চতুর্থ গ্রেডের করা হয়েছে। কিন্তু তাকে দায়িত্ব দেওয়া হয়নি। এই কমিশন সচিব পদে দায়িত্ব পালন করছেন পরিচালক এআরএম মুতাসীম বিল্লাহ।

বিজনেস আওয়ার/২১ মার্চ, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24