1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
আরও ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৫০ অপরাহ্ন

আরও ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩

  • পোস্ট হয়েছে : শনিবার, ৩ এপ্রিল, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে তৃতীয় সর্বোচ্চ। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও পাঁচ হাজার ৬৮৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত বেড়েছে কমেছে শনাক্ত ও সুস্থতা।

শনিবার (০৩ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫৮ জনসহ দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে নয় হাজার ২১৩ জনের। মৃত ৫৮ জনের মধ্যে ৩৮ জন পুরুষ, বাকি ২০ জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া ৯ হাজার ২১৩ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৯২৫ জন, নারী দুই হাজার ২৮৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৫৮ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন। বিভাগ অনুযায়ী- ঢাকা বিভাগের ৩৯ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, খুলনা বিভাগের তিন জন, বরিশাল বিভাগের দুই জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ২৩ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৬ শতাংশ। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ছয় হাজার ৯২৫ জন এবং নারী মারা গেছেন দুই হাজার ২৮৮ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ১৭ শতাংশ এবং নারী ২৪ দশমিক ৮৩ শতাংশ।

করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ২২৬টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসময় ২৪ হাজার ১০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৪৮টি নমুনা। এ সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৫ হাজার ৬৩৮ জন। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ছয় লাখ ৩০ হাজার ২৭৭ জন।

শনিবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৩৬৪ জন। এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যু হয়, যা এক দিনের সর্বোচ্চ।

বিজনেস আওয়ার/০৩ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24