1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
স্বাস্থ্যবিধির বালাই নেই!
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:২৯ অপরাহ্ন

স্বাস্থ্যবিধির বালাই নেই!

  • পোস্ট হয়েছে : বুধবার, ৭ এপ্রিল, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ করলেও তৃতীয় দিনের মাথায় এসে গণপরিবহন চলাচলের শিথিলতা তুলে নেয়া হয়। ফলে বুধবার (৭ এপ্রিল) থেকে গণপরিবহন চলাচল শুরু হয়েছে।

অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহন করলেও স্বাস্থ্যবিধির তোয়াক্কা করা হচ্ছে না। বাসে হ্যান্ড স্যানিটাইজার রাখার কথা থাকলেও তা দেখা যায়নি। এছাড়া শারীরিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না। আবার কিছু গণপরিবহনে দাঁড়িয়ে যাত্রী নিতে দেখা গেছে।

মিরপুরের বেশকিছু এলাকায় দেখা যায়, ব্যাংকে লেনদেন, রাইড শেয়ারিং, ফুটপাতের দোকান, ফুলের দোকান, জুতার দোকান, যানবাহন চলাচল, মোবাইলের দোকান, রঙের দোকান, মেট্রো রেলের নির্মাণ কাজ, বাস, ব্যক্তিগত গাড়ি, সিএনজি ফিলিং স্টেশন, খাবার হোটেল, হোটেলে খাবার খাওয়া, স’মিল, টাইলসের দোকানসহ অন্যান্য কার্যক্রম অনেকটাই স্বাভাবিক রয়েছে।

বেলা যত বাড়ছে, সব ধরনের দোকানপাট খোলার পরিমাণও বাড়ছে। ফলে করোনা থেকে সুরক্ষা পেতে যে শারীরিক দূরত্ব বজায় রাখা প্রয়োজন, তা বজায় থাকছে না।

একটি বে-সরকারি প্রতিষ্ঠানে কাজ করা হাসানুজ্জামান বলেন, দেশে যে কঠোর বিধিনিষেধ দেয়া হয়েছে তা মনে হচ্ছে না। কারণ লোকজন বাইরে। যে যার মত চলছে। বেশিরভাগ ক্ষেত্রেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

বিজনেস আওয়ার/০৭ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24