1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
এল ক্লাসিকোয় বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন

এল ক্লাসিকোয় বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল

  • পোস্ট হয়েছে : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

স্পোর্টস ডেস্ক : এল ক্লাসিকোর রোমাঞ্চকর লড়াইয়ে বার্সেলোনাকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় ২-১ গোলে জিতেছে রিয়াল। এ জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে বার্সা ও অ্যাতলেটিকো মাদ্রিদকে টপকে টেবিলের শীর্ষে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়নরা।

এল ক্লাসিকো ইতিহাস-ঐতিহ্যে বারুদে ফুটবলের মঞ্চ। যদিও ধ্রুপদী লড়াইয়ে ছন্দহীন বার্সা সুপার স্টার লিওনেল মেসি। কাগজে-কলমের হিসেবে বাস্তব হলেও নিজের শেষ এল ক্লাসিকোতে ফুটবলের ক্ষুদে যাদুকরের পারফরম্যান্স ছিল একেবারেই বিবর্ণ। জমজমাট দ্বৈরথে শেষ হাসি হাসলো রিয়াল মাদ্রিদ।

আলফ্রেদো দি স্তেফানো চেনা মাঠ। আর সেই চেনা পরিবেশে বরাবরই অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর শুরুতেই আধিপত্য বিস্তার বর্তমান চ্যাম্পিয়নদের। ম্যাচের ১৪ মিনিটে লুকাসের অ্যাসিস্টে দুর্দান্ত সাইড ফ্লিকে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।

লিড নিয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে জিদান বাহিনী। ২৭ মিনিটে টনি ক্রুসের ফ্রি কিক প্রতিপক্ষের ডিফেন্ডার সের্জিনোর পিঠে লেগে জালের ঠিকানা খুঁজে নেয়। স্কোর লাইন দাঁড়ায় ২-০। বিরতির আগে মেসির কর্নার থেকে বল পোষ্টে লেগে ফিরে আসলে আর ব্যবধান কমানো হয়নি বার্সেলোনার।

বিরতির পর মাদ্রিদে শুরু হয় মুষলধারে বৃষ্টি। সেই সাথে ঝড়ো বাতাস। প্রতিকূল পরিবেশে ঘুরে দাঁড়াতে প্রাণপণ চেষ্টা কোম্যান শিষ্যদের। অবশেষে ৬০ মিনিটে গোলের দেখা পায় বার্সা। ব্যবধান কমান প্রথমবারের মতো ক্লাসিকো খেলতে নামা তরুণ ডিফেন্ডার মিনগেসা।

তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে মিনগেসাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ক্যাসেমিরো। দশ জনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। যোগ করা সময়ে ইলাইশের শট ক্রসবারে বাঁধা পেলে আর সমতায় ফেরা হয়নি বার্সার। রেফারির শেষ বাঁশি বাজতেই এল ক্লাসিকো জয়ের আনন্দে মেতে ওঠে রিয়াল শিবির।

লিগে এই নিয়ে টানা চার ম্যাচ জিতল রিয়াল, অপরাজিত রইল টানা ১০ ম্যাচে। টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার পর হারল বার্সেলোনা। রিয়ালের জয়ে তিনে নেমে গেল বার্সেলোনা, তাদের পয়েন্ট ৬৫। আর ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে শিরোপাধারীরা। এক ম্যাচ কম খেলা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৬।

বিজনেস আওয়ার/১১ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24