1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
রবির নামমাত্র লভ্যাংশে খুশি হতে পারেনি বিনিয়োগকারীরা
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন

রবির নামমাত্র লভ্যাংশে খুশি হতে পারেনি বিনিয়োগকারীরা

  • পোস্ট হয়েছে : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বহুজাতিক ও মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটার নামমাত্র লভ্যাংশে খুশি হতে পারেনি বিনিয়োগকারীরা। যে কারনে রবিবার (১১ এপ্রিল) শেয়ারটির দর পতন হয়েছে। তবে শেয়ারবাজারে আজ বড় পতনও কোম্পানিটির শেয়ারের দর কমার ক্ষেত্রে ভূমিকা রেখেছে।

গত বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সন্ধ্যায় রবি আজিয়াটার পর্ষদ ২০২১ সালের ৩১ মার্চের আর্থিক হিসাবের উপর ভিত্তি করে ৩ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। অথচ শেয়ারবাজারে তালিকাভুক্ত আরেক মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন যেখানে ২০২০ সালের ব্যবসায় প্রায় ৩০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

রবির এই নামমাত্র লভ্যাংশ ঘোষণার পরে আজ লেনদেনের শুরু থেকেই শেয়ারটি দর পতনের মধ্যে ছিল। আগের দিনের ৪৬.১০ টাকার শেয়ারটি আজ ৪৬ টাকায় লেনদেন শুরু হয়। যে শেয়ারটি আজ লেনদেনে একবারও আগেরদিনের দর স্পর্শ করতে পারেনি।

দেখা গেছে, শেয়ারটি ৪৩.২০ টাকা থেকে ৪৬ টাকার মধ্যে লেনদেন হয়েছে। দিন শেষে শেয়ারটির দর দাড়িঁয়েছে ৪৩.৮০ টাকায়। এক্ষেত্রে শেয়ারটির আগের দিনের থেকে ২.৩০ টাকা বা ৪.৯৯ শতাংশ দর পতন হয়েছে।

এদিন রবির ৫৩ লাখ ২৩ হাজার ৮৬৪টি শেয়ার লেনদেন হয়েছে। ৫ হাজার ৯৪৫ বার হাতবদলের মাধ্যমে ২৩ কোটি ৪৬ লাখ টাকায় এই শেয়ার লেনদেন হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে শেয়ারবাজারে লেনদেন শুরু হওয়া রবি আজিয়াটার পরিশোধিত মূলধনের পরিমাণ ৫ হাজার ২৩৭ কোটি ৯৩ লাখ টাকা।

বিজনেস আওয়ার/১১ এপ্রিল, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24