1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
চৈত্রের তাপে দেশের অধিকাংশ এলাকা উত্তপ্ত
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:৪০ পূর্বাহ্ন

চৈত্রের তাপে দেশের অধিকাংশ এলাকা উত্তপ্ত

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : চৈত্রের তীব্র তাপে দেশের অধিকাংশ এলাকা উত্তপ্ত। কোথাও কোথাও তাপমাত্রা ছাড়িয়ে গেছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। বিশেষ করে রাজশাহী ও রাঙ্গামাটি অঞ্চলে রোদের তাপে টেকাই মুশকিল হয়ে পড়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজধানী ঢাকাসহ দেশের অধিকাংশ অঞ্চলে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। তবে সিলেটের কিছু স্থানে বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আগামী ১২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ২০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া দেশের অধিকাংশ এলাকায় গড়ে ৩৫ থেকে ৩৬ ডিগ্রি তাপমাত্রা ছিল।

আবহাওয়া অফিস জানায়, ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, ফেনী, শ্রীমঙ্গল, রাজশাহী, দিনাজপুর ও খেপুপাড়া অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে।

বিজনেস আওয়ার/১৩ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24