1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান বাবর আজম
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান বাবর আজম

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিংয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে পেছনে ফেলে শীর্ষ স্থান দখল করলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দীর্ঘ ১২৫৮ দিন পর ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান হারালেন কোহলি। তাকে টপকে এখন বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান বাবর আজম।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। যেখানে ৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন বাবর। তার চেয়ে ৮ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছেন কোহলি। পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে র‍্যাংকিংয়ের এক নম্বরে উঠলেন বাবর।

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে একটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৭৬ গড়ে ২২৮ রান করেছেন বাবর। এর মধ্যে শেষ ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ইনিংসের সুবাদে পেয়েছে ১৩টি মূল্যবান রেটিং পয়েন্ট। সবমিলিয়ে এ সিরিজে তার অর্জন ২৮ রেটিং পয়েন্ট।

এখন তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৮৬৫ এবং কোহলির চেয়ে এগিয়ে গেছেন ৮ পয়েন্টে। কোহলির ১২৫৮ দিনের রাজত্ব থামিয়ে দিয়ে জহির আব্বাস (১৯৮৩-৮৪), জাভেদ মিঁয়াদাদ (১৯৮৮-৮৯) এবং মোহাম্মদ ইউসুফের (২০০৩) পর চতুর্থ পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে এক নম্বরে উঠলেন বাবর।

বিজনেস আওয়ার/১৪ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24