1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
লালন কন্যা ফরিদা পারভীনের শারীরিক অবস্থা স্থিতিশীল
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

লালন কন্যা ফরিদা পারভীনের শারীরিক অবস্থা স্থিতিশীল

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

বিনোদন ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত লালন কন্যা ফরিদা পারভীনের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তবে সার্বক্ষণিক চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। তার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে এমনটি জানান তার ছেলে ইমাম জাফর নোমানী।

তিনি বলেন, আম্মার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তবে এখনো একেবারে নিশ্চিন্ত না আমরা, কারণ করোনা আক্রান্ত রোগীর কখন কী হয় সেটা আগে থেকে বলা যায় না। চিকিৎসক ওনাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। অক্সিজেন লেভেল ঠিক আছে এবং কেবিনে রয়েছেন। আম্মার জন্য দোয়া চাইছি।

এর আগে গত ৮ এপ্রিল ফরিদা পারভীনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। বাসা থেকে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। শারীরিক অবস্থার অবনতি হলে ১২ এপ্রিল তাকে রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার ৫০ শতাংশ ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছে।

১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুলসংগীত গাইতে শুরু করেন। পরবর্তীকালে ১৯৭৩ সালের দিকে দেশাত্মবোধক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন। সাধক মোকসেদ আলী শাহের কাছে ফরিদা পারভীন লালনসংগীতে তালিম নেন।

ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক পেয়েছেন। এছাড়া ২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ১৯৯৩ সালে।

১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক পান। এছাড়া ২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ১৯৯৩ সালে।

১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে জন্মগ্রহণ করেন ফরিদা পারভীন। জন্ম নাটোরে হলেও বড় হয়েছেন কুষ্টিয়ায়।

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24