1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
এসএসসি পরীক্ষা নিয়েই ফল জানাতে চায় বোর্ড
সোমবার, ১০ মে ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন

এসএসসি পরীক্ষা নিয়েই ফল জানাতে চায় বোর্ড

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

বিজনেস আওয়াার প্রতিবেদক : দীর্ঘদিন বন্ধ থাকার পর গত মার্চে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিলেও করোনায় মৃত‌্যু ও সংক্রমণ ঊর্ধ্বগতি হওয়ায় তা সম্ভব হয়নি। তবে সংক্ষিপ্ত সিলেবাসে পাঠদান শেষে চলতি বছরের এসএসসি পরীক্ষার পরিকল্পনা করেছে সরকার।

পরিস্থিতি স্বাভাবিক না হলে হলে বিকল্প চিন্তা করে রাখা হয়েছে। ইতোমধ্যে চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষা আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে শিক্ষা বোর্ডগুলো। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর কবে পরীক্ষা আয়োজন করা হবে সে বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ বলেন, ‘আমরা পরীক্ষা নিয়েই শিক্ষার্থীদের ফল জানাতে চাই। সে লক্ষ্যে সব প্রস্তুতিও সম্পন্ন করে রাখা হয়েছে।’

বোর্ড চেয়ারম‌্যান আরও বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খুললে শিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে পড়িয়েই পরীক্ষা নিতে চাই। তবে করোনার কারণে যদি সম্ভব না হয়, তাহলে বিকল্প মূল্যায়ন নিয়েও চিন্তা করছি। সেজন্য একটি কমিটি কাজ করছে। কমিটি আমাদের যে প্রস্তাব দেবে,তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেবো। এরপর তারা আলোচনা করে বিষয় ঠিক করবেন।’

প্রসঙ্গত, করোনার কারণে২২ মে পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার ঘোষণা দেয় সরকার। ২৩ মে থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হলে ৬০ দিন ক্লাস করিয়ে এসএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করবে শিক্ষাবোর্ডগুলো। এ লক্ষ্যে শিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাসও প্রণয়ন করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এই সিলেবাসের আলোকে শিক্ষার্থীদের প্রস্তুত করতে বলা হয়েছে।

বিজনেস আওয়ার/২৩ এপ্রিল, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24