1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ভারতে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু
সোমবার, ১০ মে ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

ভারতে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

  • পোস্ট হয়েছে : শনিবার, ১ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাটে একটি হাসপাতালের করোনা ইউনিটে আগুন লেগে কমপক্ষে ১৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শনিবার (১ মে) মধ্যরাতে রাজ্যটির ভারুচ শহরের ওয়েলফেয়ার হাসপাতালে এই ঘটনা ঘটে।

রাত ১টার দিকে হাসপাতালের করোনা ইউনিটে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই তা পুরো হাসপাতালে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থালে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গুজরাটের ভারুচ শহরে আগুন লাগা প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। শনিবার ভোরে অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করেছেন।

অগ্নিকাণ্ডে ১২ জন করোনা রোগী ঘটনাস্থলেই মারা গেছেন। আগুনে পুড়ে অঙ্গার হয়ে যাওয়া ওইসব রোগীদের দেহাবশেষ বেড ও মেঝেতে ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখে গেছে। অন্য ছয়জনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। তাদেরও শরীরের অধিকাংশ দগ্ধ হয়।

ভারুচ পুলিশের এসপি রাজেন্দ্র সিং চুদাসামা জানিয়েছেন, এই হসপাতালটি কেবল করোনা রোগীদের চিকিৎসার কাজেই ব্যবহার করা হচ্ছিল। হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিৎসাধীন ১৮ করোনা রোগীর মৃত্যু হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

ফায়ার সার্ভিস কর্মকর্তা শৈলেষ সানসিয়া জানিয়েছেন, হাসপাতালটির নিচ তলায় করোনা ওয়ার্ডে আগুন লাগে। তবে ঘণ্টাখানেকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করে পার্শ্ববর্তী অন্য আরেকটি হাসপাতালে স্থানান্তর করা হয়। অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি।

এদিকে হাসপাতালে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার সকালে এক টুইট বার্তায় তিনি বলেন, ভারুচের একটি হাসপাতলে অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় আমি ব্যথিত। স্বজ হারানো পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাচ্ছি।

বিজনেস আওয়ার/০১ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24