1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
টিকার জন্য চাপ, ভারত ছাড়লেন সেরাম সিইও
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:২০ পূর্বাহ্ন

টিকার জন্য চাপ, ভারত ছাড়লেন সেরাম সিইও

  • পোস্ট হয়েছে : রবিবার, ২ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : মহামারী করোনা ভাইরাসের টিকা পেতে ভারতের টিকা প্রস্তুতকারক সংস্থা সেরামের সিইও আদার পুনাওয়ালাকে চাপ দিচ্ছিলেন দেশটির বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীসহ ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মকর্তা ও অন্যান্যরা। এমন পরিস্থিতিতে যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছেন সেরাম সিইও।

ভারত যখন করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত, ঠিক এমন সময়ে এই খবর প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদপত্র ‘দ্য টাইমস’। খবর অনুযায়ী, পুনাওয়ালাকে কোভিশিল্ড টিকার জন্য বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্তা ও অন্যান্যরা ফোন করতেন এবং তারা তাড়াতাড়ি টিকা দেওয়ার দাবি জানাতেন।

দ্য টাইমসকে পুনাওয়ালা আরও বলেছেন, ওরা বলছে, তুমি যদি টিকা না দাও তা হলে ফল ভালো হবে না … এটা খারাপ ভাষা নয়। কিন্তু বলার ভঙ্গিমাটা খারাপ। ওদের কথা না শুনলে ওরা কী করতে পারে সেটা এর অন্তর্নিহিত অর্থ। এমন হুমকি আসছেই এবং তাদের দাবি না মানা পর্যন্ত কোনো কাজই করতে দিচ্ছে না।

সংবাদমাধ্যমকে পুনাওয়ালা বলেছেন, হুমকি বললে কম বলা হয়। মানুষের আশা এবং আগ্রাসন অভূতপূর্ব। এটা আশ্চর্যজনক। প্রত্যেকেই মনে করছেন, তার টিকা পাওয়া উচিত। তারা এটা বুঝতে চাইছেন না, কেন অন্যদেরও তাদের আগে টিকা পাওয়া উচিত।

পুনাওয়ালার বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, আমি এমন পরিস্থিতিতে আর ভারতে ফিরতে চাই না। কারণ সব ভার আমার কাঁধে। কিন্তু আমি একা সেই ভার বহন করতে পারব না। তাই আপাতত আমি ব্রিটেনেই দিন কাটাব।

বিজনেস আওয়ার/০২ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24