1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
তাপমাত্রা আবারও বাড়তে পারে
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন

তাপমাত্রা আবারও বাড়তে পারে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৪ মে, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : গেল এপ্রিল জুড়ে চলা তীব্র তাপপ্রবাহে যখন জনজীবন অতিষ্ঠ তখনই স্বস্তি হিসেবে আসে বৃষ্টি। টানা দুইদিনের বৃষ্টিপাতের ফলে কিছুটা শীতল হয় প্রকৃতি। কিন্তু আবারও বাড়তে পারে তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার (৪ মে) সন্ধ্যার দিকে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল এবং সিলেট বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ হতে পারে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। যা অস্থায়ীভাবে ঘণ্টায় ৪০ থেকে ৪৫ কিলোমিটার হতে পারে। তবে আগামীকাল বুধবার তাপমাত্রা ফের বাড়তে পারে। বর্ধিত পাঁচদিনে আবহাওয়া সামান্য পরিবর্তনের আভাস দেওয়া হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ বিরাজ করছে উত্তর বঙ্গোপসাগরে। এ পরিস্থিতিতে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। ফলে মৌসুমের তাপপ্রবাহ কমেছে।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল সাত বছরের মধ্যে সব রেকর্ড ছাড়িয়ে তাপমাত্রা উঠেছিল যশোরে ৪১ দশমিক ০২ ডিগ্রি সেলসিয়াসে। এদিন ঢাকাতেও ছিলো সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস, যা গত সাত বছরের রেকর্ড ছাড়ালো।

বিজনেস আওয়ার/০৪ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24