1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সাকিব-মুস্তাফিজের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইন
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

সাকিব-মুস্তাফিজের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইন

  • পোস্ট হয়েছে : বুধবার, ৫ মে, ২০২১

স্পোর্টস ডেস্ক : ভারতে আইপিএল খেলতে যাওয়া সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান দেশে ফেরার পর কোয়ারেনটাইন যেন শিথিল করা হয় সেজন্য স্বাস্থ্য অধিদফতর বরাবর আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তবে তাতে কর্ণপাত করেনি স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সাফ জানিয়ে দিয়েছেন ভারত থেকে ফেরায় তাদের প্রাতিষ্ঠানিক ১৪ দিনের কোয়ারেনটাইনের মধ্য দিয়েই যেতে হবে।

আসন্ন শ্রীলংকা সিরিজের কারণে আগামি ১৯ মে দেশে ফেরার কথা ছিল সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানের। তবে সোমবার দুপুরে ভারতীয় ক্রিকেট বোর্ডের অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের ঘোষণার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় দেশে ফিরছেন সাকিব-মুস্তাফিজ।

তবে বিশেষ ব্যবস্থায় দেশে ফিরলেও ১৪ দিনের কোয়ারেনটাইন নিয়ম মানতেই হবে তাদের বলে জানিয়েছেন স্বাস্থ্য অদিফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। মঙ্গলবার এ তথ্য দেন স্বাস্থ্য অদিফতরের মহাপরিচালক।

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, সাকিব ও মুস্তাফিজের কোয়ারেনটাইন বাধ্যতামূলক। বিসিবি’র পক্ষ থেকে আমাদের কাছে আবেদন করেছিল কিন্তু আমরা না করে দিয়েছি। কারণ নিয়মানুযায়ী ওদের ১৪ দিনের কোয়ারেনটাইন করতেই হবে।

সাকিবদের দেশে ফেরার ব্যপারে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, আসলে বিসিবি সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে না। তাদেরকে ফেরত পাঠানো হবে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের মাধ্যমে। বিদেশি খেলোয়াড়দের নিজ নিজ দেশে পাঠানোর জন্য চাটার্ড ফ্লাইটের ব্যবস্থা করতেছে।

সুজন আরো জানান, তারা (সাকিব-মোস্তাফিজ) যেহেতু দুটি ভিন্ন ভিন্ন শহরে অবস্থান করছেন, সেহেতু তাদেরকে একসঙ্গে করে কিভাবে চাটার্ড ফ্লাইটে ঢাকায় পাঠানো হবে, তার ব্যবস্থা করছে বিসিসিআই। ফেরার তারিখ এখনও ঠিক হয়নি। তবে যত তাড়াতাড়ি সম্ভব, তাদেরকে দেশে পাঠানো হবে।

বিজনেস আওয়ার/০৫ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24