1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ইফতারে রাখুন মচমচে চিকেন ফ্রাই
সোমবার, ১০ মে ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

ইফতারে রাখুন মচমচে চিকেন ফ্রাই

  • পোস্ট হয়েছে : বুধবার, ৫ মে, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : প্রতিদিন ইফতারে একই ধরনের খাবার খেতে ইচ্ছে করে না। এজন্য ইফতারে চায় মজাদার সব পদ! সারাদিন রোজা রেখে অনেকেই ইফতারের আগে ক্লান্ত হয়ে পড়েন। আর এজন্য বেশিকিছু রান্নার ঝক্কি পোহাতে চান না অনেকেই। চাইলে কিন্তু ঘরেই সুস্বাদু চিকেন ফ্রাই তৈরি করে নিতে পারেন। চলুন তবে জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ
মুরগির মাংস ৪০০ গ্রাম, আদা-রসুনের পেস্ট ১ চা চামচ করে, কালো মরিচ গুঁড়ো ১ চা চামচ, মরিচের গুঁড়ো দেড় চা চামচ, চিলি ফ্লেক্স আধা চা চামচ, সয়া সস ১ টেবিল চামচ, ময়দা ১ কাপ, কর্ন ফ্লা্ওয়ার ২ টেবিল চামচ, তেল পরিমাণমতো ও লবণ স্বাদমতো।

পদ্ধতি
প্রথমে মুরগির টুকরোগুলো ভালো করে ধুয়ে নিন। এবার একটি বড় পাত্রে ২ টেবিল চামচ তরল দুধ এবং ১ চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবার এই মিশ্রণে আদা-রসুন বাটা, কালো মরিচের গুঁড়ো, মরিচের গুঁড়ো, সয়া সস এবং লবণ মিশিয়ে নিন ভালো করে।

মশলার মিশ্রণ মুরগির টুকরোগুলোর গায়ে ভালো করে মাখিয়ে নিন। এরপরে ফ্রিজে রেখে দিন সর্বনিম্ন ২ ঘণ্টা। এরপর ফ্রিজ থেকে বের করে একটি বড় পাত্রে ময়দা, কর্ন ফ্লাওয়ার, মরিচের গুঁড়ো, কালো মরিচ গুঁড়ো, চিলি ফ্লেক্স একসঙ্গে ভালো করে মিশিয়ে মিশ্রণ মুরগির টুকরোগুলোর গায়ে মাখিয়ে দিন।

এবার চুলায় প্যান বসিয়ে পর্যাপ্ত তেল গরম করে মুরগির টুকরোগুলো ছেড়ে দিন। যতক্ষণ না বাদামি বর্ণের হয়; ততক্ষণ অল্প আঁচে ভাজতে থাকুন। ১০-১৫ মিনিট সময় লাগতে পারে পুরোপুরি ভাজা হতে। তারপরে এগুলো তেল থেকে উঠিয়ে টিস্যুর উপরে রাখুন।

এরপর আরও একবার ২-৩ মিনিটের জন্য মাঝারি আঁচে গরম তেলে ভেজে নিতে হবে। ব্যাস তৈরি হয়ে গেল মজাদার স্বাদের মচমচে চিকেন ফ্রাই।

বিজনেস আওয়ার/০৫ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24