1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:৪৩ অপরাহ্ন

সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : বুধবার, ৫ মে, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের দিনের মতো বুধবারও (০৫ মে) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৮৮.৮৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ০.৬৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৩.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৪৯.৯২ পয়েন্ট এবং ২ হাজার ১৩২.১০ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৩৯৮ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪২ কোটি ৪১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫৬ কোটি ১০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২০৩টির বা ৫৬.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১০০টির বা ২৮.০১ শতাংশের এবং বাকি ৫৪টির বা ১৫.১৩ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫৩.৮৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৪৫.১৩ পয়েন্টে। সিএসইতে আজ ২৭১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৯টির দর বেড়েছে, কমেছে ৮৪টির আর ২৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৫ এপ্রিল, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24