1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
১৪ দিন ঘরবন্দি থাকতে হবে তামিম-মুশফিকদের
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:১৮ অপরাহ্ন

১৪ দিন ঘরবন্দি থাকতে হবে তামিম-মুশফিকদের

  • পোস্ট হয়েছে : বুধবার, ৫ মে, ২০২১

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কা থেকে দেশে ফেরা ক্রিকেটারদের কোয়ারেন্টাইন প্রক্রিয়া কমানোর যে আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সেটি আমলে নেয়নি বাংলাদেশ সরকার। ক্রিকেটের স্বার্থে সরকার বরাবর পাশে দাঁড়ালেও দেশের স্বার্থ বড় করে দেখছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সরকারের তরফ থেকে জানানো হয়েছে, বিদেশ থেকে কেউ দেশে ফিরলে বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। বাংলাদেশ দল শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছে গতকাল মঙ্গলবার।

দল ফেরার আগে কোয়ারেন্টাইন প্রক্রিয়া কমানোর আবেদন জানিয়েছিল বিসিবি। তবে ক্রিকেট বোর্ডের প্রস্তাব নাকচ করে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। যদিও হোম কোয়ারেন্টাইনের অনুমতি মিলেছে। তবে ১৪ দিনই ঘরবন্দি থাকতে হবে তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশিষ চৌধুরী বলেন, ৩ দিনের কোয়ারেন্টাইনের কথাটি সত্য নয়। আমরা এখনো ছাড়পত্র পাইনি। চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেহেতু সামনে শ্রীলঙ্কা সিরিজ, ক্রিকেটারদের অনুশীলনের ব্যাপার আছে, এজন্য আমরা আলোচনা চালাচ্ছি। তবে বর্তমান পরিস্থিতিতে তারাও অনেক ব্যস্ত। যোগাযোগ প্রক্রিয়াটা সহজ নয়।

এরই মধ্যে শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ। যেখানে দেশে থাকা ক্রিকেটাররা অনুশীলনে নেমেছেন গত ২ মে থেকে। মাঝে একদিন বিরতি দিয়ে এই অনুশীলন পর্ব চলবে ৯ তারিখ পর্যন্ত।

এরপর ১০ থেকে ১৭ মে আসন্ন ঈদুল ফিতরের ছুটিতে যাবেন ক্রিকেটাররা। ১৪ দিনের কোয়ারেন্টাইন হলে ঈদের আগে অনুশীলনে নামার সুযোগ নেই লঙ্কা থেকে আসা খেলোয়াড়দের সামনে।

এবার কোয়ারেন্টাইন শিথিলতা না দেখালেও এর আগে দেশের ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়িয়েছে সরকার। একাধিক ক্রিকেটারের সঙ্গে বিদেশি কোচিং স্টাফ ও প্রধান কিউরেটর বিদেশ থেকে ফিরলেও নীতিমান পরিবর্তন করে তাদের দ্রুত মাঠে ফেরার সুযোগ করে দিয়েছে। এবারের পরিস্থিতি একেবারে ভিন্ন।

বিজনেস আওয়ার/০৫ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24