1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে সাড়ে ৩২ লাখ
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:২৪ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে সাড়ে ৩২ লাখ

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : টানা একবছরের বেশি সময় ধরে বিশ্বজুড়ে তাণ্ডব চালানো মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা মারা গেছেন ১৪ হাজার ১৭০ জন। এ পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৩২ লাখ ৫৫ হাজার ২৫২ জন।

বৃহস্পতিবার (৬ মে) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

মারাত্মক সংক্রামক এই রোগটিতে মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে তিন দেশ— যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারত। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৫ লাখ ৯৩ হাজার ১৪৮ জন। ব্রাজিলে এ পর্যন্ত মারা গেছেন মোট ৪ লাখ ১৪ হাজার ৬৪৫ জন। আর ভারতে মারা গেছেন মোট ২ লাখ ৩০ হাজার ১৫১ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ নিয়ে বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে মোট ১৫ কোটি ৫৮ লাখ ১৯ হাজার ৪৭৫ জন। অবশ্য প্রাণঘাতী এই ভাইরাসটির সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও কম নয়। এ রোগে আক্রান্ত হয়ে সেরে উঠেছেন মোট ১৩ কোটি ৩২ লাখ ১২ হাজার ৮০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম শনাক্ত হয় প্রাণঘাতী সার্স-কোভ-২ ভাইরাস, যা বিশ্বে সাধারণভাবে পরিচিতি পায় করোনাভাইরাস নামে। শনাক্ত হওয়ার তিন মাসের মধ্যে বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়ে এই ভাইরাসটি।

২০২০ সালের প্রথম সাত-আট মাসে বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপক আক্রান্ত ও মৃত্যুর পর ওই বছরের শেষ দিকে কিছুটা কমে এসেছিল করোনা সংক্রমণ। এর মধ্যে বিভিন্ন কোম্পানির করোনা প্রতিরোধী টিকা বাজারে এসে যাওয়ায় গণটিকাদান কর্মসূচিও শুরু করেছে বিশ্বের বিভিন্ন দেশ।

বিজনেস আওয়ার/০৬ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24