1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ভারতে আবারও করোনা শনাক্ত ৪ লাখ ছাড়িয়েছে
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:০৩ অপরাহ্ন

ভারতে আবারও করোনা শনাক্ত ৪ লাখ ছাড়িয়েছে

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৭ মে, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : ভারতে দৈনিক করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শুক্রবারও ৪ লাখ ছাড়াল। এই নিয়ে তৃতীয় বার দেশে দৈনিক আক্রান্ত ৪ লাখের গণ্ডি পার করল। গত ২৪ ঘণ্টায় দেশে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন সংক্রমিত হয়েছেন। যা একদিনে আক্রান্তের নিরিখে সব থেকে বেশি। ভারতে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৫৯৮ জন।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ দেশে দৈনিক মৃত্যুকেও পৌঁছে দিয়েছে ৪ হাজারের কাছাকাছি। বৃহস্পতিবার দেশে মৃত্যু হয়েছিল ৩ হাজার ৯৮০ জনের। শুক্রবার তা ৩ হাজার ৯১৫। করোনা আক্রান্ত হয়ে দেশে মোট প্রাণ গিয়েছে ২ লাখ ৩৪ হাজার ৮৩ জনের। মোট মৃত্যুর সংখ্যায় মেক্সিকোকে পিছনে ফেলে এই মুহূর্তে বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে ভারত।

করোনা অতিমারি পরিস্থিতিতে বিশ্বে সবথেকে খারাপ অবস্থা এখন ভারতের। প্রতিদিন সে সংখ্যক মানুষ সংক্রমিত হচ্ছেন এবং যে সংখ্যক রোগীর মৃত্যু হচ্ছে ভারতে, তা গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। এমনকি এই সংখ্যায় আক্রান্ত এবং মৃত্যু কোভিডের কারণে বিশ্বের কোনও দেশেই হয়নি। বিপুল আক্রান্তের জেরে সক্রিয় রোগীর সংখ্যা রোজ বাড়ছে দেশে। যা স্বাস্থ্যব্যবস্থাকে নতুন চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৩৬ লাখ ৪৫ হাজার ১৬৪ জন।

এই পরিস্থিতিতেই ভারতে চলছে করোনার টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় ২৪ লাখ ৫৯ হাজার ৭১৯ জন টিকা পেয়েছেন ভারতে। এ নিয়ে মোট ১৬ কোটি ৪৯ লাখের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে ভারতে।

বিজনেস আওয়ার/০৭ মে, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24