1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
আরো ৩৭ জনের প্রাণ নিলো করোনা
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:৩৬ অপরাহ্ন

আরো ৩৭ জনের প্রাণ নিলো করোনা

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৭ মে, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৩৩ জনে।

শুক্রবার (০৭ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় মৃত ৩৭ জনের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১৪ জন নারী রয়েছে। মৃত ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে ১১, রাজশাহীতে ২, খুলনায় ১, বরিশালে ১ জন, সিলেটে ২ জন এবং ময়মনসিংহে ১ জন।

গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৩২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১৩টি। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৮২ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭০ হাজার ৮৪২ জন।

একই সময়ে দেশে আরো ২ হাজার ১৭৮ জন ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্ত হয়ে করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছে ৭ লাখ ৪ হাজার ৩৪১ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/০৭ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24