1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
২৪ ঘন্টায় আরও ৪৫ জনের মৃত্যু
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:১৬ অপরাহ্ন

২৪ ঘন্টায় আরও ৪৫ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : শনিবার, ৮ মে, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৭৯৬ জনে। গতকাল শুক্রবার দেশে ৩৭ জনের মৃত্যু হয়েছিল।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ২৮৫ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪৯২ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত ও সুস্থতার হার। শনিবার (০৮ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় মৃত ৪৫ জনের মধ্যে ২৬ জন পুরুষ এবং ১৯ জন নারী। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৮৭৮ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৬১৫ জন এবং নারী ৩ হাজার ২৬৩ জন।

মৃত ৫০ জনের মধ্যে ঢাকা বিভাগে ২১জন, চট্টগ্রামে ১৩, রাজশাহীতে ১, খুলনায় ৩, বরিশাল ২, সিলেটে ২ এবং ময়মনসিংহে ১ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ২২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১২, ৪১ থেকে ৫০ বছরের ৭ এবং ৩১ থেকে ৪০ বছরের ২ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ২ জন।

গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৩২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭০৩টি। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ২৮৫ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭২ হাজার ১২৭।

শনিবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৪৯২ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৮৩৩ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/০৮ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24