1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০২:৪৬ অপরাহ্ন

ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

  • পোস্ট হয়েছে : সোমবার, ২২ জুন, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা ওয়াসার ২৫ শতাংশ পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত আগামী ১০ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এ সংক্রান্ত রিটের শুনানি শেষে সোমবার (২২ জুন) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের হাইকোর্টে ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ওয়াসার পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মাহবুবে আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী অনীক আর হক ও রিটকারী আইনজীবী তানভীর আহমেদ।

আদেশের বিষয়টি নিশ্চিত করে তানভীর আহমেদ বলেন, আবেদনটির শুনানি শেষে ওয়াসা কর্তৃপক্ষের বর্ধিত যে ২৫ ভাগ বিল, সেটার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন ১০ আগস্ট পর্যন্ত।

গত ১৫ জুন ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত চেয়ে তানভীর আহমেদ হাইকোর্টে জনস্বার্থে এ রিটটি করেন। কারণ ছাড়াই পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না তার নির্দেশনা চাওয়া হয় রিটে। রিটে পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

স্থানীয় সরকার বিভাগ থেকে গত ২৬ ফেব্রুয়ারি পানির দাম বাড়িয়ে একটি অফিস আদেশ জারি করা হয়।

এতে বলা হয়, আবাসিকে ঢাকা ওয়াসার সরবরাহ করা প্রতি এক হাজার লিটার পানির দাম ১১ টাকা ৫৭ পয়সা থেকে বাড়িয়ে ১৪ টাকা ৪৬ পয়সা করা হয়েছে। আর বাণিজ্যিক সংযোগে প্রতি হাজার লিটার পানির দাম ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে।

বিজনেস আওয়ার/২২ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ