1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
ঘরে বসেই করতে পারেন পার্ল ফেসিয়াল
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৫:৩৮ অপরাহ্ন

ঘরে বসেই করতে পারেন পার্ল ফেসিয়াল

  • পোস্ট হয়েছে : সোমবার, ২২ জুন, ২০২০

বিজনেস আওয়ার ডেস্ক : করোনাভাইরাসের কারণে ত্বক বা চুলের পরিচর্চার জন্য পার্লারে যাওয়া এখনও নিরাপদ না। তাই ঘরোয়া উপায়েই সারতে হচ্ছে সব চর্চা। গরমের এই সময় অনেকেরই ত্বকে নানা সমস্যা দেখা দিচ্ছে। আবার ঘরে থেকেও অনেকদিন ত্বকের যত্ন না নেয়ায় দেখা দিচ্ছে ত্বকের সমস্যা।

এজন্য ঘরেই করে নিতে পারেন পার্ল ফেসিয়াল। এটি অনেকটা মুক্তোর মতোই আপনার ত্বকের জেল্লা দেবে। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এটি খুবই কার্যকরী। জেনে নিন ঘরে কীভাবে করবেন এই ফেসিয়াল-

যা যা লাগবে-
শসার রস ২ টেবিল চামচ, মধু এক চা চামচ, তরল দুধ ২ চা চামচ, গোলাপ জল ২ চা চামচ, লেবুর রস এক চা চামচ, ডিম একটি, পার্লের গুঁড়া ৩ চা চামচ, পার্ল ক্রিম ২ চা চামচ।

যেভাবে ফেসিয়াল করবেন-
প্রথমে কিছুটা পানি এবং দুধ দিয়ে আপনার মুখ পরিষ্কার করুন। এরপরে গোলাপজল এবং পার্লের গুঁড়া মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। এটি ত্বকে কমপক্ষে পাঁচ মিনিটের জন্য বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন। একবার হয়ে গেলে আপনার মুখটি আবার ধুয়ে ফেলুন। এবার পার্ল ক্রিম লাগান। ১৫ থেকে২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন।

এরপরে ডিম, মধু, শসার রস এবং লেবুর রস মিশিয়ে আরেকটি মিশ্রণ তৈরি করুন। সামান্য পার্লের গুঁড়া মেশাতে পারেন। ত্বকের যদি পিম্পলের সমস্যা থাকে তাহলে তা দূর করতেও সহায়তা করবে। এটি ত্বকে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

বিজনেস আওয়ার/২২ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ