1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত স্থগিত করল উয়েফা
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত স্থগিত করল উয়েফা

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : ইউরোপিয়ান সুপার লিগ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো সরে যায়নি বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস ক্লাব তিনটি। মে মাসে তাদের বিরুদ্ধে তদন্তে নামলেও তা সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

অন্যদিকে সুপার লিগে যোগ দিয়ে পরে সরে গেলেও ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি ও টটেনহাকে জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে। এই ছয় ক্লাবকে সম্মিলিতভাবে ২ কোটি ২০ লাখ পাউন্ড জরিমানা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ।

এরপর আবার কখনো এমন কোনো লিগে যোগ দেওয়ার চেষ্টা করলে প্রত্যেক ক্লাবকে ২ কোটি ৫০ লাখ পাউন্ড জরিমানার পাশাপাশি ৩০টি করে পয়েন্টও কেটে নেওয়ার কথা জানিয়ে রেখেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

গত এপ্রিলে বার্সা, রিয়াল ও জুভেন্টাসের পাশাপাশি ইংল্যান্ডের ছয় ক্লাব এবং স্পেনের আতলেতিকো মাদ্রিদ ও ইতালির এসি মিলান ও ইন্টার মিলান এই ১২ ক্লাব মিলে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের বিকল্প হিসেবে ইউরোপিয়ান সুপার লিগ আনতে চেয়েছিল।

কিন্তু সমর্থকদের প্রতিবাদ ও ফিফা-উয়েফার হুমকির মুখে দুদিনের মধ্যেই ভেঙ্গে যায় বিদ্রোহী লিগের পরিকল্পনা। প্রথমে ইংলিশ ছয় ক্লাব সরে যায়, পরে আস্তে আস্তে সরে দাঁড়ায় আতলেতিকো মাদ্রিদ ও মিলানের দুই ক্লাব। বার্সা, রিয়াল ও জুভ এখনো আনুষ্ঠানিকভাবে সরে যায়নি।

কিন্তু তাদের বিরুদ্ধে আপাতত তদন্ত হচ্ছে না বলেই জানিয়েছে উয়েফা। ‘উয়েফার আপিল কমিটি সিদ্ধান্ত নিয়েছে, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই প্রক্রিয়া স্থগিত রাখা হবে’-বলা হয়েছে আজ প্রকাশিত উয়েফার বিবৃতিতে।

বিজনেস আওয়ার/১০ জুন, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24