1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
অস্বাভাবিক দর বাড়ার কারণ জানে না পাঁচ কোম্পানি
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:৪৫ অপরাহ্ন

অস্বাভাবিক দর বাড়ার কারণ জানে না পাঁচ কোম্পানি

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : সদ্য ওভার দ্যা কাউন্টার (ওটিসি) থেকে মূল মার্কেট থেকে ফিরে আসা তিনটিসহ পাঁচ কোম্পানির শেয়ার দর কোনো কারণ ছাড়াই অস্বাভাবিক বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

কোম্পানগুলো হলো : মনোস্পুল পেপার, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, তমিজউদ্দিন টেক্সটাইল, ম্যাকসন্স স্পিনিং এবং প্রাইম টেক্সটাইল।

জানা গেছে, শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানিগুলোকে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে গত ২১ জুন জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ার দর এভাবে বাড়ছে।

উল্লেখ্য, মনোস্পুল পেপারের শেয়ার দর গত ৬ জুন ছিল ৫৫ টাকায়। আর ২১ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৯৭.২০ টাকায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪২.২০ টাকা বা ৭৭ শতাংশ বেড়েছে।

পেপার প্রসেসিংয়ের শেয়ার দর গত ৬ জুন ছিল ১৭.৬০ টাকায়। আর ২১ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩০.৯০ টাকায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৩.৩০ টাকা বা ৭৬ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ার দর গত ৬ জুন ছিল ১৩.২০ টাকায়। আর ২১ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৩.১০ টাকায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯.৯০ টাকা বা ৭৫ শতাংশ বেড়েছে।

ম্যাকসন্স স্পিনিংয়ের শেয়ার দর গত ১৪ জুন ছিল ১৬.৪০ টাকায়। আর ২২ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২১.১০ টাকায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.৭০ টাকা বা ২৯ শতাংশ বেড়েছে।

প্রাইম টেক্সটাইলের শেয়ার দর গত ৮ জুন ছিল ১৭.৫০ টাকায়। আর ২২ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২২.২০ টাকায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.৭০ টাকা বা ২৭ শতাংশ বেড়েছে।

বিজনেস আওয়ার/২২ জুন, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

রবির মুনাফা কমেছে

  • ২৭ জুলাই ২০২১