1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়াল ৯৯ লাখ
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৪:০৩ অপরাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়াল ৯৯ লাখ

  • পোস্ট হয়েছে : শনিবার, ২৭ জুন, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। এখন পর্যন্ত বিশ্বে ৯৯ লাখ ৫ হাজার ৭৪৮ জন মানুষ আক্রান্ত হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই আছে ব্রাজিল। করোনাভাইরাস এখন দরিদ্র দেশগুলোতে বিস্তার লাভ করছে। ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় উঠে এসেছে ভারত, পাকিস্তান ও বাংলাদেশের নাম।

করোনায় বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশোটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৫২ হাজার ৯৫৬ জন। আক্রান্তের হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল । দেশটিতে ১২ লাখ ৮০ হাজার ৫৪ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

মোট সংক্রমণের দিক দিয়ে তিন নম্বরে অবস্থান করছে রাশিয়া। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২০ হাজার ৭৯৪ জন। এশিয়ার দেশ ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৪৬ জন। পাকিস্তানে ১ লাখ ৯৫ হাজার ৭৪৫ জন আক্রান্ত হয়েছে। বাংলাদেশে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন।

উল্লেখ্য, চীনের উহান শহরে গত বছর ডিসেম্বর থেকে দেখা যাওয়া এই নতুন ভাইরাস মূলত ফুসফুসে বড় ধরনের সংক্রমণ ঘটায়। জ্বর, কাশি, শ্বাস প্রশ্বাসের সমস্যাই মূলত প্রধান লক্ষ্মণ। এখনও পর্যন্ত এ ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। বর্তমানে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

বিজনেস আওয়ার/২৭ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ