1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
প্রাণঘাতী করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়ালো
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৩:১৩ অপরাহ্ন

প্রাণঘাতী করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়ালো

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৮ জুন, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে। করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৯০ জন। এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

মৃত্যুর দিক থেকে বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৮৯ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৭০ জনের।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৩ হাজার ৫১৪ জন। ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৭১৬ জনে দাঁড়িয়েছে। ফ্রান্সে করোনায় ২৯ হাজার ৭৭৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকা রাশিয়ায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৬৯ জনের।

ভারতে করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ১০৩ জনের। করোনায় আক্রান্তের দিক থেকে বাংলাদেশের অবস্থান বিশ্বে ১৭ নম্বরে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯৫ জনের। ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।

বিজনেস আওয়ার/২৮ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ