1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিনিয়োগকারীদেরকে ঈদের শুভেচ্ছা ও স্বাস্থ্যবিধি মানার পরামর্শ
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:২০ অপরাহ্ন

বিনিয়োগকারীদেরকে ঈদের শুভেচ্ছা ও স্বাস্থ্যবিধি মানার পরামর্শ

  • পোস্ট হয়েছে : বুধবার, ২১ জুলাই, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিনিয়োগকারীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন শেয়ারবাজার সংশ্লিষ্টরা। তবে এবার করোনা মহামারি ভয়াবহ রূপ ধারন করায় স্বাস্থ্যবিধি মানার উপর জোর দিয়েছেন তারা। এরমধ্যে দিয়েই ঈদের পরেও শেয়ারবাজারে আস্থা, স্বচ্ছতা ও গতিশীলতা বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

ঈদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, করোনাভাইরাসের মহামারির কারনে সবার ন্যায় বিনিয়োগকারীদেরও স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাঘাত ঘটছে। তবে এবারের ঈদে সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ রইল। এরমধ্য দিয়েই আমাদেরকে এগিয়ে যেতে হবে। আমরা বিনিয়োগকারীদের স্বার্থে সর্বাত্মক চেষ্টা করছি। আশা করছি সামনে শেয়ারবাজার আরও ভালো হবে।

বিনিয়োগকারীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক শাকিল রিজভী বলেন, শেয়ারবাজার নিয়ে হতাশ না হয়ে ধৈর্য্য ধরতে হবে। এখন অনেক শেয়ার বিনিয়োগযোগ্য আছে। এছাড়া করোনাভাইরাস পরবর্তীতে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের অর্থনীতিতে বেশ কিছু সুযোগ সুবিধা আসবে। যা স্বাভাবিকভাবেই শেয়ারবাজারে ইতিবাচক প্রভাব ফেলবে। এই অবস্থায় ভালো শেয়ারে বিনিয়োগ করলে লোকসানের সম্ভাবনা নেই। তাই বিনিয়োগকারীদেরকে ভালো শেয়ারে বিনিয়োগ করার পরামর্শ দেন তিনি।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর অন্তর্ভুক্ত সকল সদস্য, ব্রোকার ও বিনিয়োগকারীদেরকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন স্টক এক্সচেঞ্জটির চেয়ারম্যান আসিফ ইব্রাহিম। একইসঙ্গে করোনা থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান করেছেন।

শেয়ারবাজার নিয়ে আশাবাদ ব্যক্ত করে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (বিএমবিএ) সভাপতি ছায়েদুর রহমান বলেন, আমাদের শেয়ারবাজারে এখনো অনেক শেয়ার বিনিয়োগযোগ্য। এফডিআর এর সুদের হার কমে আসায় শেয়ারবাজারে বিনিয়োগ বাড়ার সুযোগ তৈরী হয়েছে। সবমিলিয়ে শেয়ারবাজার সামনের দিকে যাওয়ার অপার সম্ভাবনা রয়েছে। তাই বিনিয়োগকারীদের হতাশ না হয়ে বিনিয়োগের সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

তিনি বলেন, এবারের চরম বাস্তবতা হচ্ছে বৈশ্বিক করোনাভাইরাস মহামারি। এরমধ্যে দিয়েই আমাদেরকে সামাজিক দুরুত্ব বজায় রেখে ঈদ উদযাপন করতে হবে। এই ঈদে আমার পক্ষ থেকে শেয়ারবাজারের সঙ্গে জড়িত সবাইকে ঈদের শুভেচ্ছা।

বিজনেস আওয়ার/২১ জুলাই, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

রবির মুনাফা কমেছে

  • ২৭ জুলাই ২০২১