1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সহজেই রাঁধুন গরুর কড়াই গোশত
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:৪৮ অপরাহ্ন

সহজেই রাঁধুন গরুর কড়াই গোশত

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

বিজনেস আওয়ার ডেস্ক : রাত পোহালেই কোরবানি ঈদ। এই ঈদে সবার ঘরেই মাংসের হরেক পদ রান্না করা হয়। ঈদের দিন গৃহিণীরা কোন দিন কোন পদ রান্না করবেন তা ভাবতে থাকেন। এবার রান্না করতে পারেন গরুর কড়াই গোশত। এটি খেতে যেমন সুস্বাদু; তেমনিই তৈরি করাও সহজ। চলুন জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ
গরুর মাংস ১ কেজি, পেঁয়াজ কুচি আধা কাপ, হলুদের গুঁড়ো ১ টেবিল চামচ, মরিচ গুঁড়ো ১ টেবিল চামচ, মাংসের মসলা ১ চা চামচ, দারুচিনি ও এলাচ ৩/৪ টুকরো, জয়ফল ও জয়ত্রী বাটা ১ চা চামচ, টক দই ১ কাপ, টমেটো কিউব ১ কাপ, তেজপাতা ২টি, তেল ১ কাপ, রসুন কোয়া ২-৩টি ও লবণ পরিমাণমতো।

পদ্ধতি
প্রথমে গরুর মাংস ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। এবার একটি পাত্রে মাংস, টকদই, লবণসহ সব মসলা একসঙ্গে ভালো করে মেখে ২০-২৫ মিনিট মেরিনেট করে রাখুন। এবার একটি বড় প্যানে তেল গরম করে অর্ধেক পেঁয়াজ কুচি, দারুচিনি, এলাচ, তেজপাতা হালকা বাদামি করে ভেজে নিতে হবে।

তারপর মেরিনেট করা মাংস দিয়ে নেড়ে কষাতে হবে। ঢেকে রান্না করার ফাঁকে ফাঁকে নেড়ে দিতে হবে। এরপর পরিমাণ মতো পানি দিয়ে মৃদু আঁচে মাংস সেদ্ধ করতে হবে। মাংস সেদ্ধ হলে এর ওপর তেল ভেসে উঠবে। তারপর নামিয়ে রাখতে হবে।

এবার একটি প্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি, রসুনের কোয়া, টমেটো কুচি হালকা বাদামি করে ভেজে নিন। এরপর রান্না করা মাংস এই বাগারের মিশ্রণে ঢেলে ২-৩ মিনিট দমে রেখে দিন। ব্যাস হয়ে গেলো মজাদার গরুর কড়াই গোশত। এবার প্রিয়জনদের পরিবেশন করুন।

বিজনেস আওয়ার/২০ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

রবির মুনাফা কমেছে

  • ২৭ জুলাই ২০২১