1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
ঈদের দিনেও প্রিয়জনের উদ্দেশে বাড়ি ছুটছেন মানুষ
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:০১ অপরাহ্ন

ঈদের দিনেও প্রিয়জনের উদ্দেশে বাড়ি ছুটছেন মানুষ

  • পোস্ট হয়েছে : বুধবার, ২১ জুলাই, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : সারা দেশে মুসলিমদের সবচে বড় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপন হচ্ছে আজ। এই ঈদের দিনেও প্রিয়জনের উদ্দেশে অনেকেই গ্রামের বাড়ি ছুটছেন। বুধবার (২১ জুলাই) দুপুরে গ্রামের বাড়ি যেতে রাজধানীর গাবতলীতে ছুটে এসেছেন অনেক অনেক যাত্রী।

যাত্রীরা জানান, ইচ্ছা থাকা সত্ত্বেও নানা কারণে ঈদের আগে বাড়ি ফিরতে পারেননি। পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের এক নজর দেখতে ঈদের দিনে বাসে উঠার চেষ্টা করছেন।

গাবতলী বাসস্ট্যান্ড থেকে রংপুর, জলঢাকা, ঠাকুরগাঁওয়ের উদ্দেশে ছেড়ে যায় তাজ পরিবহন। সন্ধ্যায় তাদের দুটি বাস রয়েছে। এর আগে সকাল থেকে অর্ধেকের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানান তাজ পরিবহনের কাউন্টার মাস্টার মোহাম্মদ মাসুম।

তিনি বলেন, অনেক ব্যবসায়ী-চাকরিজীবী আছেন ঈদের দিন বাড়ি যান। অনেকে কোরবানি দিত পারেন না। ঈদের দিন প্রতিবেশীর দেয়া মাংস নিয়ে বাড়ি যান। গত কয়েকদিনে এবার সড়কে প্রচুর চাপ ছিল। এছাড়া চাপ এড়াতেও অনেকে ঈদের দিন বাড়িতে যান।

নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলার জামাল হোসেন চাকরি করেন নিউ মার্কেটের একটি দোকানে। তিনি জানান, ঈদের আগের দিন রাত পর্যন্ত দোকানে বেচাকেনা থাকায় আগে বাড়িতে যেতে পারেননি। ঈদের দিন যানজট কম থাকে। অন্য দিনের চেয়ে আজকে আরামে এবং কম সময়ে বাড়ি যেতে পারব।

রাজধানীরা উত্তরার একটি মার্কেটে বিক্রয় কর্মী রাজুযাবেন যশোরের কেশবপুর। তিনি বলেন, সরাসরি কোনো বাস পাওয়া যাচ্ছে না। এ জন্য ভেঙে ভেঙে যেতে হবে। গত ৮- ৯ বছর ধরে ঈদের দিনই বাড়ি যাচ্ছি। ঈদের দিনই আরামে বাড়ি যাওয়া যায়।

বিজনেস আওয়ার/২১ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

রবির মুনাফা কমেছে

  • ২৭ জুলাই ২০২১