1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
এনআইডি কার্ড নিয়ে টিকা দান কেন্দ্রে গেলেই টিকা
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

এনআইডি কার্ড নিয়ে টিকা দান কেন্দ্রে গেলেই টিকা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : ওয়ার্ড পর্যায়ে আমরা টিকা দানের চিন্তা ভাবনায় রেখেছি। জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড নিয়ে ইউনিয়ন পরিষদের (ইউপি) টিকা দান কেন্দ্রে গেলেই টিকা দিতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে ‘কোভিড-১৯ প্রতিরোধকল্পে আরোপিত বিধিনিষেধের কার্যক্রম পর্যালোচনা ও কোভিড-১৯ প্রতিরোধক টিকা প্রদান কার্যক্রম জোরদারকরণ’ বিষয়ে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, টিকা দেওয়ার বিষয়ে আমরা বেশি জোর দিচ্ছি। সে কারণে আমরা ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন পরিষদ কেন্দ্র স্থাপন করছি। যেখান থেকে ইউনিয়নের সব লোকজন যারা টিকা নিতে চায় তারা ওখানে এসে টিকা নিতে পারবেন। এই সুবিধাটা আমরা করে দিচ্ছি।

তিনি বলেন, এনআইডি কার্ড নিয়ে গেলেই টিকা দিতে পারবেন। আমরা চাচ্ছি যারা পঞ্চাশোর্ধ নারী এবং পুরুষ যারা বেশি সংক্রমিত হচ্ছে তারা ৭৫ শতাংশ ঢাকা শহরের হাসপাতালে আছেন এবং তারা টিকা নেয়নি তাই ৯০ শতাংশ। তাদের মধ্যেই মৃত্যুহার বেশি। সে কারণে ওই দিকে আমরা জোর দিচ্ছি।

তিনি আরও বলেন, যারা পঞ্চাশোর্ধ আছেন তারা যেন ইউনিয়ন পর্যায়ে এসে টিকা নিতে পারেন। টিকা আরও বেশি যখ আসবে তখন আমরা আরও নিচে যেতে পারবো। অর্থাৎ ওয়ার্ড পর্যায়ে আমরা চিন্তা ভাবনায় রেখেছি। টিকা আরও বেশি হাতে এলে তখন আমরা আরও নিচে যেতে পারবো।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা, সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ ও র‌্যাবসহ প্রশাসনের প্রতিনিধিরা।

বিজনেস আওয়ার/২৭ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

নেপাল গেলেন তামিম

  • ২৪ সেপ্টেম্বর ২০২১
  • ব্র্যাক ব্যাংকে চাকরি

  • ২৩ সেপ্টেম্বর ২০২১